রেলপথ সংস্কারের দাবিতে পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএমকে স্মারকলিপি

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-07 00:34:21

রাজশাহী থেকে ডুয়েলগেজ রেলপথে সারাদেশের সঙ্গে যোগাযোগ স্থাপন ও রেলযাত্রী সেবার মান উন্নয়নের দাবি জানিয়েছে সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।

বুধবার (১৫ জানুয়ারি) পশ্চিমাঞ্চল রেলওয়ের সদর দফতরের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এ দাবি জানান সংগঠনটির নেতৃবৃন্দ।

সভায় রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ নেতৃবৃন্দ জানান, পশ্চিমাঞ্চলের রেলপথের সংস্কার এবং নতুন কিছু পদক্ষেপ গ্রহণ করলে রাজশাহী এলাকায় গড়ে উঠবে শিল্পাঞ্চল।

তাদের দাবির প্রেক্ষিতে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ বলেন, ‘বর্তমান সরকার রেলের উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে। রাজশাহীসহ উত্তরবঙ্গের রেল সম্প্রসারণের বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। অচিরেই রাজশাহীর সঙ্গে সারাদেশের রেলওয়ে যোগাযোগ সহজতর হবে। এমনকি রাজশাহী-কলকাতা রেল যোগাযোগের বিষয়টিও অনেকটা এগিয়েছে। শিগগিরই এসব প্রকল্প বাস্তবায়ন হবে।

পরে রেলওয়ের মহাপরিচালক বরাবর স্মারকলিপি দিয়ে রেলপথ সম্প্রসারণ ও রেলযাত্রীদের সেবার মানোন্নয়নে বিভিন্ন দাবি তুলে ধরেন তারা। স্মারকলিপির অনুলিপি রেলপথ মন্ত্রী, রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সংশ্লিষ্ট দফতরেও পাঠানো হয়।

মতবিনিময়কালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী আল ফাত্তাহ মো. মাসউদুর রহমান, সিএসটিই সুনীল কুমার হালদার, সিসিএম আহসান উল্লাহ ভূইয়া, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সহ-সভাপতি ডা. আবদুল মান্নান, বিএফইজে’র সহ-সভাপতি মামুন-অর-রশিদ, আইনজীবী তৌফিক আহমেদ টিটু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর