সাভারে বেড়েছে ‘ধর্ষণ’

ঢাকা, জাতীয়

মাহিদুল মাহিদ, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-28 04:29:31

সাভারে দিন দিন ধর্ষণ, গণধর্ষণ ও ধর্ষণ চেষ্টার মতো ঘটনা বেড়েই চলেছে। নতুন বছরের প্রথম মাসেই যেন এর ভয়াবহতা বেড়েছে। বাড়িওয়ালার কাছে ভাড়াটিয়া নিরাপদ নয়, নিরাপদ নয় বাস চালকের কাছে পোশাক কারখানার শ্রমিক থেকে সাধারণ যাত্রীরা। এমনি চলতে থাকলে প্রতিদিনই কেউ না কেউ ধর্ষণের শিকার হবে বলে মনে করছেন শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ার বাসিন্দারা।

জানা গেছে, নতুন বছরের ১৬ জানুয়ারি পর্যন্ত সাভারে ৬টি ধর্ষণ, গণধর্ষণ ও ধর্ষণ চেষ্টার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ৪ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ৩ জানুয়ারি ধামরাইয়ে একটি গণধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় ১২ জানুয়ারি সকালে ভুক্তভোগীর বড় ভাই বাদী হয়ে ধামরাই থানায় ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩ জনকে আসামি করে মামলা করেন। মামলার প্রধান আসামি সোহেল রানা ওরফে বাবুকে ১৩ জানুয়ারি গাজীপুর থেকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতার সোহেল রানা মানিকগঞ্জ সদর থানার বারোবাড়িয়া উত্তরপাড়া গ্রামের আহাদের ছেলে।

গত শনিবার (১১ জানুয়ারি) আশুলিয়ার কুরগাঁও এলাকায় সাত বছরের এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রতিবেশী আলহাজকে (৫৫) গ্রেফতার করা হয়।

অন্যদিকে আশুলিয়ার ঘোষবাগ এলাকায় স্থানীয় নাসা গ্রুপ নামে একটি পোশাক কারখানার শ্রমিককে হাত-পা বেঁধে ধর্ষণ করা হয়। এ ঘটনায় ভুক্তভোগীর খালাতো বোনের দেবর ইকবাল হোসেনকে (৩৪) গ্রেফতার করা হয়। তিনি পটুয়াখালী জেলার দশমিনা সদর থানার আবুল হোসেনের ছেলে।

জানা গেছে, ১২ জানুয়ারি বিকেলে সাভার পৌরসভার ২নং ওয়ার্ড কামাল গার্মেন্টস রোড এলাকায় শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়। তবে এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

আশুলিয়ার জিরাবো এলাকায় পাঁচ বছর বয়সী এক শিশুকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সর্বশেষ ১৪ জানুয়ারি রাতে বাসা ভাড়া চাইতে এসে পোশাক শ্রমিককে গণধর্ষণ করে বাড়িওয়ালাসহ তার ২ সহযোগী। এ ঘটনায় বাড়িওয়ালা কালামকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ।

এ ব্যাপারে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার জানান, প্রতিটি ধর্ষণের ঘটনায় ঢাকা জেলা পুলিশ তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে। আগামীতেও যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর