'৭২ বছরের ঐতিহ্যবাহী রিভার ভিউ স্কুলের পুনর্মিলনী'

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-31 19:50:49

'গৌরবের ৭২ বছর' স্লোগানকে সামনে রেখে বিপুল উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হয়েছে রাজশাহীর ঐতিহ্যবাহী রিভার ভিউ কালেক্টরেট স্কুলের প্রথম পুনর্মিলনী উৎসব। শুক্রবার (১৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় উৎসবের উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

পরে স্কুল প্রাঙ্গণে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন তিনি। মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, 'এই প্রতিষ্ঠানটি প্রাচীন হলেও এখানে বহুতল ভবন গড়ে উঠেনি। অনেক আগেই এটি হওয়া দরকার ছিল। এই স্কুলে এক বা একাধিক বহুতল ভবনের নির্মাণ প্রয়োজন। আমি শিক্ষামন্ত্রীর সাথে দেখা করে এই বিষয়টি তুলে ধরবো।'

প্রাক্তণ শিক্ষকের হাতে সম্মাননা স্মারক তুলে দেন মেয়র

তিনি আরও বলেন, রাজশাহী শিক্ষানগরী হলেও এখানে মানসম্মত ইংলিশ মিডিয়াম স্কুল নেই। রাজশাহীতে ইংলিশ মিডিয়াম ভালো স্কুলের প্রয়োজন। কারণ দেশের বাইরে গিয়ে পড়াশোনা করতে গেলে ইংরেজির বিকল্প নেই। রিভার ভিউ স্কুলকে ইংরেজি শিক্ষার প্রসারে গুরুত্বারোপ করেন মেয়র।

অনুষ্ঠানে সূচনা বক্তৃতা করেন স্কুলের প্রধান শিক্ষক ও পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন কমিটির আহ্বায়ক মনোয়ারা পারভীন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদস্য সচিব মুনতাসির মামুন, সদস্য আমিনুর রহমান খান রুবেল, এনায়েতুর রহমান, আসিক হোসেন প্রমুখ।

পুনর্মিলনী উৎসবের শুরুতেই বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়

পরে স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষকদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন মেয়র। এ সময় মেয়রকে স্কুলের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এর আগে সকালে প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

পরে অলোচনা সভা ও পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় গম্ভীরা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উৎসবের দ্বিতীয় দিনে শনিবার (১৮ জানুয়ারি) থাকবে স্মৃতিচারণা, স্কুলের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে উপহার প্রদান, সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ সম্পর্কিত আরও খবর