পুলিশকে শোষক নয় সেবক হতে হবে: এসপি বিপ্লব

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-30 21:17:12

পুলিশ সদস্যদেরকে জনগণের আস্থা অর্জনে সেবকের মতো দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

তিনি বলেন, পুলিশ জনগণের শোষক নয়, সেবক। তাই সেবা দেওয়ার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। সেবার মাধ্যমে জনগণের আস্থা অর্জন করা সম্ভব বলে তিনি জানান।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে রংপুরের গঙ্গাচড়া মডেল থানায় মাসিক অপরাধ ও আইনশৃঙ্খলা পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এসপি বিপ্লব বলেন, পুলিশই জনতা-জনতাই পুলিশ। এটা জনগণের উপলব্ধিতে আনতে পুলিশ সদস্যদের জনবান্ধব হতে হবে। জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে ন্যায় নিষ্ঠা সততার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। পুলিশ ও জনগণের সু-সম্পর্ক দিয়ে আইন শৃঙ্খলার উন্নতি সাধন সম্ভব।

গঙ্গাচড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত সরকারের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার, (প্রশাসন ও অপরাধ) আবু মারুফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফজলে এলাহী, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন প্রমুখ।

সভায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি, কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেফতারি পরোয়ানা তামিল, স্পর্শকাতর মামলার অগ্রগতি ও গোয়েন্দা কার্যক্রমসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়। এতে গঙ্গাচড়া মডেল থানার সকল এসআই ও এএসআইসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর