রংপুরে ২ দিন বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 05:16:07

মাঘের শুরুতে রংপুরে কিছুটা তাপমাত্রা বেড়েছে। কমেছে শীতের দাপটও। তবে সূর্যের লুকোচুরি আর হিমেল হাওয়ায় এখনো রয়েছে ভারী শৈত্যপ্রবাহের আভাস। সঙ্গে বজ্রসহ বৃষ্টি হওয়ারও সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিস বলছে, রোববার (১৯ জানুয়ারি) ও সোমবার (২০ জানুয়ারি) রংপুরের দু-এক জায়গাতে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

রোববার (১৯ জানুয়ারি) ভোর ৬টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত রংপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। দুপুর ১২টার পর থেকে উঁকি দিচ্ছে তেজহীন সূর্য।

রংপুর আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মোস্তাফিজুর রহমান জানান, রোববার সন্ধ্যা ৬টার মধ্যে রংপুরের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই আবহাওয়া সোমবারও থাকতে পারে।

তিনি আরও জানান, রোববার ভোর রাত থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশা পড়েছে। তবে রংপুর বিভাগে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। সন্ধ্যা থেকে মাঝারি কুয়াশা পড়ারও সম্ভাবনা রয়েছে।

এদিকে আজ রংপুর বিভাগে সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়াতে রেকর্ড করা হয়েছে। সেখানে সকাল ৯টায় ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর