খুলনায় চাকরি মেলায় ২শ' চাকরির সুযোগ

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪. কম, খুলনা | 2023-08-30 03:34:52

দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানে কাজের সুযোগ করে দিতে খুলনায় শুরু হচ্ছে দুই দিনব্যাপী চাকরি মেলা। এ মেলা থেকে দুই শতাধিক লোকবল নিয়োগ দেয়া হবে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) খুলনা জেলা স্টেডিয়ামের জিমনেশিয়াম হলে বিডিজবস চাকরি মেলা শুরু হবে। চাকরি মেলা উদ্বোধন করবেন কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক।

রোববার (১৯ জানুয়ারি) দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বিডিজবস ডট কমের সিনিয়র ম্যানেজার মোহাম্মদ আলী ফিরোজ এ কথা বলেন।

তিনি জানান, মেলায় দেশি-বিদেশি বিভিন্ন করপোরেট, বহুজাতিক কোম্পানি, উন্নয়ন সংস্থাসহ ৪০টি প্রতিষ্ঠান অংশ নেবে। এ মেলা থেকে চাকরি প্রত্যাশী ও চাকরিদাতাদের মধ্যে সমন্বয় করা হবে। এতে উভয়পক্ষের চাহিদা ও প্রত্যাশা অনুযায়ী একে অপরকে জানার মাধ্যমে সহজেই চাকরি লাভ ও চাকরি সংক্রান্ত সম্যক ধারণা পাবে।

মেলার দুই দিনের সূচী সম্পর্কে তিনি বলেন, ২১ জানুয়ারি মেলা শুরুর দিনে অংশগ্রহণকারী কোম্পানির বুথে চাকরি প্রত্যাশীরা সিভি জমা দিবে (সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত)। রেজিট্রেশনের সময় প্রাপ্ত টোকেন নাম্বার প্রত্যেকটি সিভির ওপর লিখে জমা দিতে হবে। এরপর ২২ জানুয়ারি, শুধুমাত্র বাছাই করা আবেদনকারীদের চাকরির ইন্টারভিউ নেওয়া হবে।

তিনি আরো বলেন, এ মেলা থেকে দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানসমূহে চাকরি পাওয়ার দারুণ সুযোগ থাকবে। একইসঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরির ধরণ এবং তাদের চাহিদা সম্পর্কে জানার সুযোগ তো থাকছেই। সবশেষ এক ছাদের নিচে বিভিন্ন প্রতিষ্ঠানে ইন্টারভিউ দেওয়ার সুযোগও থাকবে।

আয়োজকরা জানান, চাকরি মেলা সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। নিবন্ধনের মাধ্যমে চাকরি প্রত্যাশীরা মেলার যে কোনো দিন অংশ নিতে পারবেন। মেলায় প্রবেশে কোনো ফি লাগবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিডিজবস ডট কমের সিনিয়র ম্যানেজার ও মেলার প্র‌োগ্রাম কো-অর্ডিনেটর মোহাম্মদ আলী ফিরোজ, প্রতিষ্ঠানটির খুলনা প্রতিনিধি মুসা হোসেন ও অনিন্দ বিন আলম।

এ সম্পর্কিত আরও খবর