থানা হবে মানুষের আস্থার প্রতীক: এসপি বিপ্লব

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 11:15:20

প্রত্যেক থানাকে অসহায় নিপীড়িত মানুষের আস্থার প্রতীক হিসেবে গড়ে তুলতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন রংপুরের পুলিশ সুপার (এসপি) বিপ্লব কুমার সরকার।

রোববার (১৯ জানুয়ারি) বিকেলে বদরগঞ্জ থানায় মাসিক অপরাধ ও আইনশৃঙ্খলা পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে এসপি বিপ্লব বলেন, ‌থানা হবে মানুষের সেবার কেন্দ্র। একজন মানুষ নিরুপায় হয়েই থানায় যায়। হয়তো তার সব সমস্যার সমাধান দিতে পারবেন না, কিন্তু তার কথাগুলো মনোযোগ দিয়ে শুনুন, কী করতে হবে বুঝিয়ে বলুন, তার সঙ্গে ভালো ব্যবহার করুন। থানায় এসে হাসি মুখে মানুষ যেন কাঙ্ক্ষিত সেবা পায়। এতে পুলিশ এবং থানার প্রতি মানুষের আস্থা বাড়বে।

বঙ্গবন্ধুর বাংলায় মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের কোনো স্থান হতে দেওয়া হবে না উল্লেখ করে তিনি আরও বলেন, পুলিশ বাহিনীর কোনো সদস্যের বিরুদ্ধে যদি মাদক সেবন ও ব্যবসার সঙ্গে সম্পৃক্ততার সত্যতা পাওয়া যায়, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মাদক কারবারিদের সঙ্গে সখ্যতা-সম্পৃক্ততা থাকলে তাদের বিরুদ্ধে শুধু বিভাগীয় ব্যবস্থা নয়, প্রচলিত মামলায় আইনানুগ ব্যবস্থাও নেওয়া হবে।

সভায় বদরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান হাওলাদারের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ আবু মারুফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মোঃ ফজলে এলাহী, অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) মোঃ মারুফ আহম্মেদ প্রমুখ।

অনুষ্ঠিত সভায় বদরগঞ্জ থানা এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেফতার, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সেবাভোগীদের সেবা প্রদান নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করা হয়।

এর আগে বেলা ১২টায় তারাগঞ্জ থানায় ওসি জিন্নাত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক অপরাধ ও আইন-শৃঙ্খলা পর্যালোচনা সভায় অংশ নেন এসপি বিপ্লব কুমার সরকার।

এ সম্পর্কিত আরও খবর