৩ ফার্মেসিকে ২ লাখ টাকা জরিমানা, লাখ টাকার নকল ওষুধ ধ্বংস

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (আশুলিয়া) | 2023-08-24 22:00:46

সাভারের আশুলিয়ায় পৃথক স্থানে ৩টি ফার্মেসিতে অভিযান চালিয়ে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে ১ লাখ টাকা মূল্যের নকল ওষুধ ধ্বংস করেছে র‌্যাব-৪।

রোববার (১৯ জানুয়ারি) দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সিপিসি-২, র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমানের নেতৃত্বে আশুলিয়ার পলাশবাড়ী ও গাজীরচট এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব জানায়, গত কয়েক দিন ধরে নকল পণ্য ক্রয়-বিক্রয় ও তৈরিতে মোবাইল কোর্ট পরিচালনা করে অপরাধীদের আটক করে জরিমানা করা হচ্ছিল। এরই ধারাবাহিকতায় আশুলিয়ার পলাশবাড়ী ও গাজীরচট এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় নকল ওষুধ সরবরাহ করায় মেসার্স শাহ জালাল ফার্মেসির মালিক মো. মোশারফ হোসেনকে (৩২) ১ লাখ টাকা, তরুণ ফার্মেসির মালিক বরুণ মিস্ত্রিকে (৪৪) ৫০ হাজার ও মেসার্স হাজী ছবুর মাস্টার ফার্মেসি অ্যান্ড স্কিন কেয়ারের মালিক মো. ইসরাফিল আলমকে (৫০) ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ৩ ফার্মেসি থেকে বিভিন্ন বিক্রয় নিষিদ্ধ অবৈধ প্রায় ১ লাখ টাকার ওষুধ জব্দ করে ধ্বংস করা হয়।

সিপিসি-২, র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান জানান, ওই ৩ ফার্মেসির বিরুদ্ধে ওষুধ আইন ১৯৪০ এর ১৮(বি) ধারায় মোবাইল কোর্টে মামলা দায়ের করা হয়েছে। সেই সঙ্গে জব্দকৃত ওষুধ ধ্বংস করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন- সিপিসি-২, র‌্যাব-৪, নবীনগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফাসহ সিপিসি-২, র‌্যাব-৪ এর সদস্যরা।

এ সম্পর্কিত আরও খবর