আশুলিয়ায় কারখানাকে জরিমানা, দুজনকে জেল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-29 01:06:58

অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করায় সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে একটি পোশাক কারখানাকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় দুই জন গ্যাস চোরাকারবারিকে এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে আশুলিয়ার ঘোষবাগের কেমিক্যাল রোড সংলগ্ন এলাকায় আশুলিয়া রাজস্ব সার্কেলের (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এ কারাদণ্ড দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, দীর্ঘদিন ধরে গ্যাস চুরি করে অবৈধভাবে কারখানা চালিয়ে আসছিল পূর্বা অ্যাপারেলস লিমিটেড নামের একটি পোশাক কারখানা। পরে দুপুরে ওই কারখানায় অভিযান চালিয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সেই সাথে কারখানা কর্তৃপক্ষকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া আটক দুই গ্যাস চোরাকারবারিকে ১ মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, শেরপুর জেলা সদরের রূপাগোরা এলাকার কাশেম আলীর ছেলে মানিক ওরফে আলাল (৪০) ও নওগাঁ জেলা সদরের সিংবাছা এলাকার বিল্লাল হোসেনের ছেলে ফিরোজ (২৪)।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, আশুলিয়ার ঘোষবাগ এলাকায় আসলাম নামে এক গ্যাস চোরাকারবারির নেতৃত্বে সোমবার (২০ জানুয়ারি) গভীর রাতে আলাল ও ফিরোজসহ ৪ জন অবৈধ গ্যাস সংযোগ দিচ্ছিলেন। এ সময় তারা প্রায় ৬শ’ ফুট পাইপ স্থাপন করেন। পরে স্থানীয়রা তাদের আটক করলে বাকি দুই জন পালিয়ে যান। জানতে পেরে তিতাস গ্যাস কর্তৃপক্ষ ঘটনাস্থল থেকে আটক দুই জনকে পুলিশের কাছে হস্তান্তর করে। পরে ভ্রাম্যমাণ আদালতে তাদের ১ মাস করে সাজা হয়।

এছাড়া ওই এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে ১ কিলোমিটার এলাকাজুড়ে প্রায় সহস্রাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানান প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম।

অভিযানকালে উপস্থিত ছিলেন, সাভার তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপক মো. আমিরুল ইসলাম, উপ-ব্যবস্থাপক মহিউদ্দিন, সহ-ব্যাবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নান ও উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নানসহ তিতাসের অন্যান্য কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর