তৃতীয় দিনের মতো কর্মবিরতিতে কালেক্টরেট সমিতি

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-31 08:18:02

পদবি পরিবর্তন ও বেতন স্কেল সমন্বয়ের দাবিতে রাজশাহীর বিভিন্ন সরকারি কার্যালয়ে কর্মবিরতি পালন করেছেন কালেক্টরেট সমিতির সদস্যরা। এময় তারা বিক্ষোভ সমাবেশও করেন।

বুধবার (২২ জানুয়ারি) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয় ও জেলার নয়টি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে একযোগে এ কর্মসূচি পালন করা হয়। এসময় বিপাকে পড়েন সরকারি অফিসে সেবা নিতে আসা মানুষ।

অবিলম্বে কর্মচারীদের দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বিভাগীয় কার্যালয়ের সামনে সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা থাকা সত্ত্বেও সংশ্লিষ্ট দফতর তা বাস্তবায়ন না করে কালক্ষেপণ করছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তারা।

সমাবেশে সভাপত্বি করেন কালেক্টরেট সমিতির রাজশাহী জেলা সভাপতি আবদুল মান্নান। বক্তৃতা করেন সমিতির সহ-সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক সেলিম রেজা বাবু, দফতর সম্পাদক মাসুদ করিম, সাংগঠনিক সম্পাদক সৈকত সরকার প্রমুখ।

গত ১৬ জানুয়ারি রাজশাহী জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়ে বিভিন্ন দাবির কথা জানায় কালেক্টরেট সমিতি। তাদের অভিযোগ- বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণির কর্মচারীদের পদের বেতন স্কেল ও পদবি পরিবর্তনের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে তারা।

এ সম্পর্কিত আরও খবর