নারী শিক্ষা কর্মকর্তাকে কটূক্তির অভিযোগে শিক্ষক বরখাস্ত

ময়মনসিংহ, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-17 16:27:40

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীনকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগ ওঠায় কায়েস আল কায়কোবাদ লাজুক নামের এক শিক্ষককে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিউল হক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিক্ষা কর্মকর্তাকে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় ডিজিটাল নিরাপত্তা আইন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের দুই মামলায় সহকারী শিক্ষক কায়েস আল কায়কোবাদ লাজুককে গ্রেফতার করেছে পুলিশ। এরপর আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন। এ ঘটনায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার রাতে ডিজিটাল নিরপত্তা আইনের মামলায় লাজুক ও তার দুই সহযোগীকে গ্রেফতার করে পুলিশ।

আরো পড়ুন: নারী শিক্ষা অফিসারকে কটূক্তি, গ্রেফতার ৩

জানা গেছে, লাজুক উপজেলার ধরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। সম্প্রতি তিনি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীনের কাছে অনিয়মতান্ত্রিকভাবে চারজন শিক্ষকের বদলির সুপারিশ করেন। কিন্তু শিক্ষা কর্মকর্তা এতে অস্বীকৃতি জানালে ক্ষুব্ধ হয়ে লাজুক ও তার সহযোগীরা তার ছবি বিকৃত করে ফেসবুকে কটূক্তি ও আপত্তিকর মন্তব্য প্রচার করেন। এ ঘটনায় শিক্ষা কর্মকর্তা বাদী হয়ে গত সোমবার গৌরীপুর থানায় ডিজিটাল নিরপত্তা আইনে লাজুক ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করেন। পরে সোমবার রাতে পুলিশ পৌর শহরের বালুয়াপাড়ায় অভিযান চালিয়ে লাজুক এবং তার সহযোগী শামসুজ্জামান বাপ্পী ও তৌহিদা আক্তার রুমাকে গ্রেফতার করেন। এ সময় তাদের কাছ থেকে ২১ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। মঙ্গলবার তাদের আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ সম্পর্কিত আরও খবর