ভালোবাসার লক্ষ প্রদীপের স্পর্শে বার্তা২৪.কম

, জাতীয়

ড. মাহফুজ পারভেজ, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 06:12:00

 

ঘড়িতে তখন ১২.২৫ মিনিট আর ক্যালেন্ডারে সবে শুরু হয়েছে ১৯ জুলাই। বৃহস্পতিবার ভোর আসার আগের সে সময়টিতে লক্ষ ভালোবাসার প্রদীপ জ্বেলে আস্ত রাত্রিটিই হলো আলোকিত। বার্তা২৪.কম স্পর্শ করলো লক্ষ লাইকের মাইলফলক।

সাইবার জগতে লাইকের প্রতীকে ভালোবাসা প্রাণ পায়। আলোর বৃত্ত হয়ে প্রদীপের মতো ছুটে আসে একেকটি লাইক। যেন তথ্যপ্রবাহের সুতীব্র গতির স্রোতে আলোর প্রত্যয় হয়ে একেকজন প্রিয় পাঠক ছুটে আসেন আমাদের অন্তরে; বার্তা২৪.কমের অস্তিত্বের কাঠামোতে।

অনলাইন নিউজ পোর্টালের বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা পাঠক লক্ষ লাইক পাঠিয়ে নিজের অস্তিত্ব, উপস্থিতি ও সমর্থনের জানান দেন আমাদের। ভালোবাসার সেই ছোঁয়ায় আমরা তখন সিক্ত, মুগ্ধ। পাঠকের প্রতি বিনম্র শ্রদ্ধায় অবনত।

বাংলাদেশ তো বটেই, পৃথিবীতেও এমন ভালোবাসাময় অর্জনের উদাহরণ খুব কমই আছে। এক-দুই মাসের কর্মকাণ্ডে লক্ষ পাঠকের কাছে পৌঁছে গিয়ে ভালোবাসায় পূর্ণ হওয়া আসলেই দুর্লভ সম্মানের ঘটনা। তীব্র প্রতিযোগিতা ঠেলে দক্ষতা, সৃষ্টিশীলতা ও শৈলীতে জগৎময় পাঠকের নির্ভরযোগ্য সংবাদমাধ্যমের স্বীকৃতি ও ভালোবাসা অর্জন করা সত্যিই আনন্দে, গর্বে ও আশাবাদে ভরপুর একটি বিরল ঘটনা।

বাংলাদেশে অনলাইন সাংবাদিকতার পথিকৃৎ, একাধিক নিউজ পোর্টালের প্রতিষ্ঠাতা-সম্পাদক আলমগীর হোসেন যখন বার্তা২৪.কম নিয়ে পাঠকের সামনে এলেন, তখন নিমিষেই ধ্বংসস্তূত থেকে ফিনিক্স পাখির উড়ালের ইতিহাস আবার নতুন করে সূচিত হলো। বাংলাদেশের মিডিয়ায় অনেক সাকসেস স্টোরির এই জনকের দিকে সঙ্গে সঙ্গে ঘুরে গেলো বাংলা ও বাঙালি প্রেমিক বৃহত্তর পাঠক সমাজের দৃষ্টি। এক পবিত্র রমজানের মাহেন্দ্রক্ষণে বিসমিল্লাহ বলে শুরু হওয়া যাত্রা অচিরেই লক্ষ ভালোবাসার প্রদীপ্ত আলোকমালায় প্রসারিত হলো। ছড়িয়ে গেলো বাংলাদেশের কেন্দ্র ও প্রান্তে প্রান্তে, বিশ্বায়নের বিপুল পৃথিবীর দিকে দিকে, সাত সমুদ্র আর আট মহাদেশের যেখানেই বাংলাভাষী বাঙালি আছেন, সেখানেই।

এডিটর ইন চিফ আলমগীর হোসেনের হাত ধরে বার্তা২৪.কমের মাধ্যমে বাংলাদেশে উদ্বোধন হলো একটি পরিপূর্ণ 'টোটাল নিউজপোর্টাল'-এর। অডিও, ভিডিও মাধ্যমে নিউজ কনটেন্ট উপস্থাপিত হলো সাধারণ ভার্চুয়াল পেজের পাশাপাশি। এক মিনিটের ক্লিপে পাঠক পেলেন শতবর্ষী রমনার দুঃখ, কষ্ট, আনন্দ, বেদনার উপাখ্যান। চোখের সামনে ভেসে এলো আমের রাজধানী চাপাইয়ের ইতিবৃত্ত। বার্তা২৪.কম সর্বপ্রথম জানালো এই নির্মম সত্য, 'পচা আম কিনে নেয় জুস কোম্পানি।'

মধ্যরাতের মহাখালীতে ধনীর দুলালের গাড়ি চাপায় পথচারীর মৃত্যু, রোহিঙ্গা শরণার্থীদের মানবিক আকুতি, হাওর-পাহাড়-সমুদ্রের প্রাণবৈচিত্র, বিদেশে বিপন্ন স্বদেশীর হাহাকার, এমন হাজার হাজার নিউজ, ভিউজ, ফিচারে বার্তা২৪.কম উচ্চকিত করলো বাংলা ও বাঙালির স্বার্থ। জাতীয় ও আন্তর্জাতিক ঘটনা, রাজনীতি, অর্থনীতি, খেলা, বিনোদন, লাইফস্টাইল ইত্যাদি মানবজীবন, সমাজ ও সংস্কৃতি ঘনিষ্ঠ যাবতীয় বিষয়াবলী প্রতিফলিত হলো বার্তা২৪.কমের সর্বাঙ্গে। বার্তা২৪.কম নিজের পুরোটা অস্তিত্বকে প্রসারিত করলো একবিংশ শতাব্দীর জ্ঞানভিত্তিক-প্রজ্ঞাময় চৈতন্যের প্রজ্জ্বলনে।

উপস্থাপনা, টেকনিক, নান্দনিকতা, দ্রুততা, বস্তুনিষ্ঠতা, নিরপেক্ষতা ও আপোষহীনতায় বার্তা২৪.কম নিজের স্বাতন্ত্রিক বৈশিষ্ট্যকে উজ্জ্বল থেকে উজ্জ্বলতর করছে প্রতিটি ক্ষণে। অন্যদের সাথে পার্থক্যটিকে স্পষ্ট থেকে স্পষ্টতর করছে প্রতিটি মুহূর্তে। বাংলাদেশ তথা বিশ্বময় বিস্তৃত বাঙালির মননের ও সমাজের প্রতিনিধিত্ব করছে একান্ত নিবিড়ভাবে, বিশ্বস্ততার সঙ্গে। অতি অল্প সময়ের মধ্যেই লক্ষ ভালোবাসার স্মারকচিহ্ণে নিহিত রয়েছে সেই স্বীকৃতি।

ভালোবাসার লক্ষ প্রদীপের স্পর্শে বার্তা২৪.কমের পথচলা আরও সজীবতায় সামনের দিকে এগিয়ে যাবে। লক্ষের সংখ্যা পেরিয়ে পৌঁছে যাবে কোটিতমের সান্নিধ্যে। বার্তা২৪.কম ভালোবাসার অমল প্রদীপ হয়ে সর্বক্ষণ আলো ছড়াবে প্রিয় পাঠকের চিরায়ত অন্তরে। মন্দ্রিত সুরে বার্তা২৪.কম নিজেকে নিত্য ধ্বনিত্ব করবে সংবাদতথ্য, অগ্রসরপ্রযুক্তি ও অনন্য উপস্থাপনা কৌশলের সম্মিলিত সঙ্গীতে।

এ সম্পর্কিত আরও খবর