‘জবাবদিহিতার মাধ্যমে বিমা খাতে আস্থা ফিরিয়ে আনতে হবে’

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-26 06:51:56

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, বিমা একটি আর্থিক প্রতিষ্ঠান হলেও সেবা দেওয়াই বিমার অন্যতম কাজ। স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে বিমা খাতে মানুষের আস্থা ফিরিয়ে আনতে হবে।

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুরে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের আয়োজনে খুলনা সার্কিট হাউজ মাঠে দুই দিনব্যাপী বিমামেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিমা পরিবারের একজন সদস্য ছিলেন। সরকার বিমার উন্নয়ন ও বিমাকে সেবামুখী করতে বিমা নীতি-২০১৪ প্রণয়ন করেছে। এছাড়া বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গঠন এবং ১ মার্চকে জাতীয় বিমা দিবস হিসেবে ঘোষণা করেছে।

এসময় প্রতিমন্ত্রী বিমা কর্মীদের বিমার সুযোগ-সুবিধা ও নিয়মনীতিগুলো পরিষ্কারভাবে মানুষকে জানানোর পর গ্রাহক করার নির্দেশ দেন।

বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা দেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্মসচিব মো. হুমায়ুন কবির, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার এসএম ফজলুর রহমান, বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের সভাপতি বিএম ইউসুফ আলী, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য ড. এম মোশাররফ হোসেন ও বোরহান উদ্দিন আহমেদ।

পরে প্রতিমন্ত্রী বিভিন্ন বিমা কোম্পানির বিমা দাবির চেক গ্রাহকদের মাঝে হস্তান্তর এবং বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

বিমামেলায় রাষ্ট্র মালিকানাধীন দুটি করপোরেশন এবং ৩১টি লাইফ ও ৪৫টি নন লাইফ বিমা কোম্পানির ৭৮টি স্টল রয়েছে। মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর