রংপুরে মুজিব বর্ষে পাঁচ ছড়াকারকে পদক প্রদান

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 20:52:29

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে রংপুরে পাঁচ গুণী ছড়াকারকে সম্মাননা পদক প্রদান করা হয়েছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় রংপুর টাউন হলে ছড়াকার সম্মেলনে দেশ সেরা পাঁচ ছড়াকার সম্মাননা পদক গ্রহণ করেন। মুজিববর্ষ ঘিরে ছড়া সংসদ রংপুর এই অনুষ্ঠানের আয়োজন করে।

পদকপ্রাপ্তরা হলেন: রফিকুল হক দাদুভাই ছড়া সম্মাননা পদক ক্যাটাগরিতে একে এম শহীদুর রহমান বিশু, সৈয়দ শামসুল হক স্মৃতি ছড়া সম্মাননা পদকে জাহাঙ্গীর আলম জাহান ও উৎপলকান্তি বড়য়া, নুরুল ইসলাম কাব্যবিনোদ স্মৃতি ছড়া সম্মাননা পদকে সিরাজুল ফরিদ ও শচীন্দ্রনাথ গাইন। অনুষ্ঠানের অতিথিরা পদকপ্রাপ্ত ছড়াকারদের উত্তরীয় পড়িয়ে দিয়ে হাতে সম্মাননা ক্রেস্ট, সনদ, নগদ অর্থ প্রদান করেন।

এদিকে, দুপুরে 'ছড়িয়ে ছড়ার ছড়ি, শুদ্ধ সমাজ গড়ি' স্লোগানে ছড়াকার সম্মেলনের দিনব্যাপী অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। দেশ বরেণ্য ছড়াকার ও সাংবাদিক রফিকুল হক দাদুভাই এ সম্মেলনের উদ্বোধন করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান। ছড়া সংসদ রংপুরের সভাপতি সাঈদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট আতিক উল আলম কল্লোল, সাহিত্যিক ও শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ শাহ আলম প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন ছড়া সংসদ রংপুরের সাধারণ সম্পাদক রেজাউল করিম জীবন।

দিনব্যাপী এ সম্মেলনে পদক প্রদান ছাড়াও ছড়া সম্বলিত একাধিক বইয়ের মোড়ক উন্মোচন, ছড়া পাঠ ও আলোচনা সভা এবং সাংস্কৃতিক পরিবেশনায় মুখরিত ছিল পুরো আয়োজন।

রাতে সমাপণী পর্বে ছড়াকার সম্মেলন কমিটির আহ্বায়ক প্রকৌশলী দেলোয়ার হোসেন ও সদস্য সচিব কামরুজ্জামান দিশারির শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানমালা শেষ হয়। সম্মেলনে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা ও বিভাগীয় শহরের শতাধিক ছড়াকার অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর