নব্য জেএমবি সন্দেহে খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র আটক

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-29 11:10:10

খুলনায় বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামসহ নব্য জেএমবির সদস্য সন্দেহে খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৫ জানুয়ারি) ভোরে খুলনা নগরীর সোনাডাঙ্গাস্থ ২৫ নং ওয়ার্ডের ২৩/৪ নম্বর বাড়িতে পুলিশের একটি বিশেষ টিম অভিযান চালিয়ে তাদের আটক করে। রাত ২টা থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত এ অভিযান চলে।

আটক দু'জনের নাম নূর মোহাম্মদ অনিক (২৪) এবং মো. মোজাহিদুল ইসলাম রাফি (২৩)। বেলা ১২টায় খুলনা মেট্র‌োপলিটন পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবির এক প্র‌েস ব্র‌িফিংয়ে এসব তথ্য জানান।

বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম

তিনি জানান, নূর মোহাম্মদ অনিক মানিকগঞ্জের আব্দুর রহমানের ছেলে। সে ২০১৭ সালে খুলনা বিশ্ববিদ্যালয়ের এইচ আর বিবিএ বিভাগে ভর্তি হয় ও বঙ্গবন্ধু হলের ছাত্র। এছাড়া মোজাহিদুল ইসলাম রাফি বগুড়ার শিবগঞ্জের রেজাউল করিমের ছেলে। সেও ২০১৭ সালে খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগে ভর্তি হয় ও খান বাহাদুর আহসান উল্লাহ হলের ছাত্র। তারা ২৫ নং ওয়ার্ডের গল্লামারির খোরশেদনগরের হাসনাহেনা বিল্ডিংয়ের নিচতলার নূর মোহাম্মদ অনিকের ভাড়া বাসায় থাকতো। তাদের কাছ থেকে বোমা তৈরির ১৯ রকমের বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে খুলনা মহানগরীর ফুলবাড়িগেট ও আড়ংঘাটায় দু'টি বোমা বিস্ফোরণের ঘটনার কথা স্বীকার করেছে তারা। জঙ্গিদের বিভিন্ন কর্মকাণ্ডে উদ্বুদ্ধ ও স্বপ্রণোদিত হয়ে তারা নব্য জেএমবি হওয়ার এ চেষ্টা করেছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর