‘দুর্ভাগ্যজনক বিএসএফ এখনো দু'জনের মরদেহ ফেরত দেয়নি’

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 06:41:27

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) আমাদের বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) সবসময় প্রতিশ্রুতি দিয়েছে, তারা সীমান্তে মানুষকে হত্যা করার মত অস্ত্র ব্যবহার করবে না। কিন্তু গত সাত দিনে আমাদের ৩ জন মানুষকে তারা মেরে ফেলেছে। দুর্ভাগ্যজনক দুইজনের মরদেহ এখনো ফেরত দেয়নি। সীমান্তে হত্যার ঘটনার অবশ্যই সমাধান করতে হবে।

শনিবার (২৫ জানুয়ারি) রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে ওয়ার্কার্স পার্টির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেনন বলেন, যেখানে সীমান্ত সুরক্ষার জন্য বাংলাদেশ এতদূর এগিয়ে গেছে। সীমান্ত চুক্তি সম্পাদন করেছে। বিচ্ছিন্নতাদের আশ্রয় দেয় না। সেখানে ভারতীয়রা সীমান্তে একের পর এক হত্যার ঘটনার ঘটাবে এটা দুঃখজনক। অবশ্যই সরকারকে এর সমাধান করতে হবে।

ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সাবেক এই মন্ত্রী বলেন, আমাদের সরকারের নেতৃত্বে নারী থাকলেও নারীদের নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ। নারীরা প্রতিনিয়ত নির্যাতন, হয়রানি ও ধর্ষণের শিকার হচ্ছেন। দেশের কোথাও কোনো নিরাপত্তা নেই।

রাশেদ খান মেনন বলেন, কৃষকরা অনেক কষ্টে আবাদ করলেও ফসলের ন্যায্য মূল্য নাই। দালালদের খপ্পরে পরে ন্যাযমূল্যে ধানও বিক্রি করতে পারে না। সবখানে দুর্নীতির আধিপত্য বিরাজ করছে। আমরা চাই সবখানে সামাজিক ন্যায়বিচার, সমতা প্রতিষ্ঠিত হোক। কিন্তু আজ সবখানে বৈষম্য। উন্নয়নের সঙ্গে বৈষম্যের সম্পর্ক সমান্তরাল।

এসময় রংপুরে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ, কৃষিভিত্তিক কলকারখানা গড়ে তোলার দাবি জানিয়ে ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সভাপতি বলেন, রংপুরকে আর কত অবহেলা সহ্য করতে হবে। এই অঞ্চলের মানুষ অবহেলার ফলে উন্নতির স্বাদ পাচ্ছে না। আশ্বাসেই আটকে আছে তিস্তা চুক্তি। অবিলম্বে চুক্তির বাস্তবায়নে স্বাক্ষর করা হোক।

সমাবেশে বাংলাদেশের ওয়ার্কাস পার্টির রংপুর জেলা সভাপতি নজরুল ইসলাম হক্কানীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা। এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পলিটব্যুরো সদস্য মাহমুদুল হাসান মানিক, আমিনুল ইসলাম গোলাপ, জেলার সাধারণ সম্পাদক অশোক সরকারসহ কেন্দ্রীয় ও বিভিন্ন জেলার নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর