আগামীতে দেশে মেসি-নেইমার তৈরি হবে

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-31 08:33:22

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে শুরু হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট থেকে এদেশে আগামীতে মেসি-নেইমার তৈরি হবে বলে আশা ব্যক্ত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

তিনি বলেন, ‘আজকে যারা প্রাথমিকের গন্ডি থেকে ফুটবল খেলছে, প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে অংশ নিচ্ছে, একদিন এদের মধ্য থেকেই বাংলাদেশে মেসি-নেইমারের মতো তারকা খেলোয়াড় তৈরি হবে। প্রধানমন্ত্রী সেই অনুধাবন থেকে সারাদেশে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু করেছে। ২০৪১ সালের উন্নত বাংলাদেশের ক্রীড়াঙ্গনে সেইদিন এই টুর্নামেন্ট হবে মাইলফলক।’

বুধবার (২৯ জানুয়ারি) বিকেলে রংপুর স্টেডিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক ফুটবল টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, ‘আমাদের স্বাধীনতা এনে দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর অর্থনৈতিক মুক্তি ও সমৃদ্ধির দ্বার উন্মোচন করেছে তার কন্যা শেখ হাসিনা। সবক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আরও এগিয়ে যাবে।’

দেশের ফুটবলের হারানো গৌরব ফিরিয়ে আনতে সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালে বঙ্গবন্ধু ও ২০১১ সালে বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেছেন। এই টুর্নামেন্টের মাধ্যমে ক্রীড়াঙ্গনে ফুটবলের জাগরণ শুরু হয়েছে বলে জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মহিদুল ইসলাম, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মণ্ডল। এতে সভাপতিত্ব করেন রংপুর বিভাগীয় কমিশনার কে.এম. তারিকুল ইসলাম।

টুর্নামেন্টের ফাইনালে লালমনিরহাটের পাটগ্রাম পশ্চিম জগৎবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয় বালক দল ৫-০ গোলে গাইবান্ধার পলাশবাড়ি রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় দলকে পরাজিত করে। এর আগে রংপুরের বদরগঞ্জ জামুবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় বালিকা দলকে ৩-০ গোলে পরাজিত করে বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে লালমনিরহাটের পাটগ্রাম টেপুরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় দল।

বিভাগীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত এই টুর্নামেন্টে রংপুর বিভাগের আট জেলার ১৬টি প্রাথমিক বিদ্যালয় দল অংশগ্রহণ করে। টুর্নামেন্টের বিজয়ী দুই দল জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করবে।

এ সম্পর্কিত আরও খবর