‘সকল ধর্ম মানবতা ও সুন্দরের কথা বলে’

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-24 22:05:28

ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেছেন, ‘সকল ধর্ম মানবতার কথা বলে, সুন্দরের কথা বলে, অখণ্ড মানবতাবাদী জীবন দর্শনের কথা বলে। সব মানুষ এক।’

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পূজা মণ্ডপ পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন ভিসি। এ সময় বিশ্ববিদ্যালয়ের সরস্বতী পূজার সার্বিক সাফল্য কামনা করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা রেজা-উদ-দৌলাহ প্রধান জানান, ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা উদযাপিত হচ্ছে। প্রতি বছরের মতো বাণী অর্চনা, দেবীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ, অঞ্জলি প্রদান, আরতি, প্রসাদ বিতরণ, ভক্তিমূলক সাংস্কৃতিক অনুষ্ঠান, আরতি প্রতিযোগিতাসহ দিনভর নানা আয়োজনে সাজানো হয়েছে এবারের পূজা উৎসব।

এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান সকল পূজামণ্ডপ পরিদর্শন করে উপস্থিত ভক্ত-অনুরাগী, শিক্ষক-শিক্ষার্থী ও দর্শনার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. বিজয় ভূষণ দাস, সঙ্গীত বিভাগের সহকারী অধ্যাপক আশিক সরকার, তন্বী সাহা, চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক তপন কুমার সরকার, লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জিসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর