সেনাবাহিনীতে চাকুরীর প্রলোভনে অর্থ আত্মসাৎ, আটক ১

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-19 13:22:25

সেনাবাহিনীতে ভর্তিচ্ছুদের চাকুরীর প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে শেখ আব্দুল মজিদ (৫৫) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রংপুর র‌্যাব-১৩ মিডিয়া অফিসার এএসপি মেজর খন্দকার গোলাম মোর্ত্তূজা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার (২৯ জানুয়ারি) নীলফামারীর জলঢাকা উপজেলার বাসওয়াপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় সেনাবাহিনীতে ভর্তিচ্ছুক ব্যক্তিদেরকে চাকুরী দেওয়ার প্রলোভন দিয়ে অর্থ আত্মসাৎকারী চক্রের সক্রিয় সদস্য শেখ আব্দুল মজিদকে আটক করা হয়। তার কাছ থেকে ভুয়া নিয়োগপত্র, ব্যবহৃত মোবাইল ও সিম উদ্ধার করা হয়েছে। সে স্থানীয় বাসওয়াপাড়া গ্রামের মৃত আনসার আলীর ছেলে।

এদিকে অভিযানের সময় কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় এই চক্রের আরেক সক্রিয় সদস্য আব্দুল আহাদ ওরফে ভোদা (৫৮)। সে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার উচাবাদি গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুল মজিদ তার কর্মকাণ্ডের কথা স্বীকার করেছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। দীর্ঘদিন ধরে সেনাবাহিনীর বিভিন্ন নিয়োগের সময় ভর্তিচ্ছুদেরকে চাকুরী দেওয়ার প্রলোভন দিয়ে প্রতারণার মাধ্যমে আব্দুল মজিদ ও তার সহযোগীরা অর্থ আত্মসাৎ করে আসছে।

এ সম্পর্কিত আরও খবর