‘ওবায়দুল কাদেরকে নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-10 14:02:12

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে শঙ্কিত হওয়ার কিছুই নেই বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আলী আহসান।

শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে বিএসএমএমইউ’র জরুরি বিভাগের সামনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর অসুস্থতার বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন তিনি।

অধ্যাপক আলী আহসান বলেন, আতঙ্কিত হওয়ার কিছুই নেই। তার (ওবায়দুল কাদের) শ্বাসকষ্ট প্রেসার বেড়ে গিয়েছিলো তাই সমস্যা হয়েছে। ওষুধ দিয়ে মোটামুটি নিয়ন্ত্রণে রাখা হয়েছে। তিনি ভালো আছেন এবং আশঙ্কামুক্ত আছেন। চিকিৎসার জন্য তাকে লম্বা সময় এখানে থাকতেও হতে পারে। তার হার্টের অবস্থা ভালো।

উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান বলেন, এটা সময়ের ব্যাপার, সময় বলে দেবে। যে কোনো সমস্যা হলে প্রয়োজন হয় বিশ্রামের। তার এখন বিশ্রাম প্রয়োজন, তাই তাকে বিশ্রামে রাখা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেছেন, তার শারীরিক অবস্থাই বলে দেবে কোথায় নিতে হবে তাকে। তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। বর্তমানে তার অবস্থা আশঙ্কামুক্ত। বিদেশে নেওয়ার ব্যাপারে প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। অবস্থার ওপর ডিপেন্ড করবে, নেওয়া হবে কিনা।

বিএসএমএমইউ উপাচার্য আরও বলেন, এই মুহূর্তে তিনি (ওবায়দুল কাদের) ঘুমাচ্ছেন। তার হার্টের অবস্থা ভালো। খুব শিগগিরই তিনি স্বাভাবিক জীবনে চলে যেতে পারবেন আমরা আশা করি।

হাসপাতালে ভর্তি ওবায়দুল কাদের

এ সম্পর্কিত আরও খবর