পুলিশি পাহারায় নয়াপল্টনে বিএনপি'র বিক্ষোভ

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 04:04:05

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করে রাজধানীতে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। নয়া পল্টনে বিএনপি প্রধান কার্যালয়ের সামনে পুলিশি পাহারায় বিক্ষোভ করে হরতাল পালন করছে দলটির নেতাকর্মীরা।

রোববার (২ ফেব্রুয়ারি) ভোর সাড়ে পাঁচটার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলটি কাকরাইল মোড় হয়ে আবার বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এ সময় দলটির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল এবং মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা রহমান উপস্থিত ছিলেন।

মিছিল শেষে নয়া পল্টন বিএনপি কার্যালয়ের সামনে 'খালেদা জিয়ার মুক্তি চাই' 'আজকের হরতাল চলছে চলবে' প্রহসনের নির্বাচন মানি না মানবো না' চলছে লড়াই চলবে, খালেদা জিয়া লড়বে, ইভিএমের বিরুদ্ধে চলছে লড়াই চলবে' এসব স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা।

রাজধানী ঢাকায় ভোর ছয়টা থেকে শুরু হয় হরতাল। তবে হরতালে যে কোনো ধরনের সহিংসতা প্রতিরোধের জন্য জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য।

এদিকে হরতালের সমর্থনে শনিবার রাতে মিছিল করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল থেকে শুরু করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের গলি পর্যন্ত গিয়ে মিছিলটি শেষ হয়।

এর আগে শনিবার রাতে এক সংবাদ সম্মেলন করে ভোটে অনিয়মের অভিযোগ এনে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হরতালকে সমর্থন জানিয়েছেন ঐক্যফ্রন্ট নেতারাও। হরতালে সহিংসতা হলে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছে আওয়ামী লীগ।

আরও পড়ুন: বিএনপি’র হরতাল শুরু

এ সম্পর্কিত আরও খবর