হরতাল সমর্থনে নয়াপল্টনে ইশরাক

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 22:52:08

ঢাকার সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে বিএনপির ডাকা হরতালে অংশ নিয়েছেন দলটির মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন। রোববার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টা ৫৫ মিনিটে নয়া পল্টন বিএনপি কার্যালয়ের সামনে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে হরতালে অংশ নেন তিনি। এ সময় তার সঙ্গে শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ভোর ৬ টা থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নেতৃত্বে নয়াপল্টনের প্রধান কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করছে বিএনপি। এ সময় নেতাকর্মীদের প্রহসনের নির্বাচন মানি না মানবো না, ‘শেখ হাসিনা ভোট চোর’ ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ ‘আজকের হরতাল চলছে চলবে’ ‘চলছে লড়াই চলবে’ ‘খালেদা জিয়া লড়বে’, ‘ইভিএমের বিরুদ্ধে চলছে লড়াই চলবে’ এসব স্লোগান দিতে দেখা যায়।

রাজধানী ঢাকায় ভোর ছয়টা থেকে শুরু হয় হরতাল। তবে হরতালে যে কোনো ধরনের সহিংসতা প্রতিরোধের জন্য জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে হরতালের সমর্থনে শনিবার রাতে মিছিল করেন ছাত্রদলের নেতাকর্মীরা। এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল থেকে শুরু করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের গলি পর্যন্ত গিয়ে মিছিলটি শেষ হয়।

এর আগে শনিবার রাতে এক সংবাদ সম্মেলন করে ভোটে অনিয়মের অভিযোগ এনে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হরতালকে সমর্থন জানিয়েছেন ঐক্যফ্রন্ট নেতারাও। হরতালে সহিংসতা হলে কোনো ধরনের ছাড় দেবে না বলে হুঁশিয়ারি দিয়েছে আওয়ামী লীগ।

এ সম্পর্কিত আরও খবর