রংপুরে বাধার মুখে বিআরটিসি ডাবল ডেকার বাস সার্ভিস বন্ধ

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-31 17:51:44

রংপুরে মোটর মালিক সমিতির বাধার মুখে সড়কে বিআরটিসির ডাবল ডেকার বাস চলাচল বন্ধ করে করে দেয়া হয়েছে। এতে করে বাসের নিয়মিত বিপুল সংখ্যক যাত্রী পড়েছেন বিপাকে।

রোববার (২ ফেব্রুয়ারি) বিকেলের পর থেকে মোটর মালিক সমিতির সদস্যরা বাস চলাচলে বাধা সৃষ্টি করে। এসময় রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে বিআরটিসির ৮টি বাস আটকে রাখে।

এদিকে বাস চলাচল বন্ধ রাখার বিষয়টি স্বীকার করেছেন বিআরটিসির রংপুর ডিপোর ডেপুটি জেনারেল ম্যানেজার গোলাম ফারুক ।

বার্তা২৪.কম-কে তিনি জানান, রংপুর জেলা মোটর মালিক সমিতির নেতাদের বাধার কারণে ডাবল ডেকার বাস চলাচল বন্ধ রয়েছে। গত বছরের মে মাসে স্পিকার শিরীন শারমিন চৌধুরী রংপুরে বিআরটিসির দ্বিতল বাস সার্ভিস উদ্বোধন করেন। এরপর থেকে বিভিন্নভাবে বাধার সম্মুখীন হয়ে আসছে। আজ মোটর মালিক সমিতির নেতারা আটটি বাস অন্যায়ভাবে আটক করে।

জানা গেছে, রংপুরের পাগলাপীর থেকে পীরগঞ্জ ও বগুড়া থেকে সৈয়দপুর পর্যন্ত বিআরটিসির ৮টি ডাবল ডেকার বাস চলাচল করে। এসব বাসে প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা ও নারীদের আলাদা আসন ব্যবস্থা সংরক্ষণের ব্যবস্থা রয়েছে। প্রতিবন্ধীদের ভাড়া নেয়া হয় না। ভাড়া কম হওয়ায় যাত্রীরা স্বাচ্ছন্দ্যে যাতায়াত করে থাকেন।

বিআরটিসির ডাবল ডেকার বাস চলাচল বন্ধ করে দেয়ার ব্যাপারে রংপুর জেলা মোটর মালিক সমিতির সদস্য সচিব এ.কে.এম আজিজুল ইসলাম রাজু জানান, বিআরটিসির বিপুল সংখ্যক বাস রংপুরের বিভিন্ন রুটে চলাচল করে। এতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু সিটি করপোরেশনের বাইরে ডাবল ডেকার বাস চলাচল করতে পারবে না। আমাদের শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে বাস আটকে রেখেছে।

প্রসঙ্গত, গত বছরের ১৮ ও ২০ মে সিটি সার্ভিসের নামে রংপুরে বিআরটিসির ডাবল ডেকার বাস সার্ভিস চালু করা হয়। পীরগঞ্জে স্পিকার শিরিন শারমিন চৌধুরী এবং রংপুরে সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বাসগুলোর উদ্বোধন করেন। এরপর থেকে বাসগুলো পীরগঞ্জ-পাগলাপীর এবং বগুড়া-সৈয়দপুর রুটে চলাচল করছিল।

এ সম্পর্কিত আরও খবর