৪ দিনের সফরে ইতালির পথে প্রধানমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 00:20:59

চার দিনের সফরে ইতালির রাজধানী রোমের উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে সফরসঙ্গীদের নিয়ে রওনা হন প্রধানমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী ফ্লাইটটির বিকেল সোয়া ৪টার দিকে (ইতালীয় সময়) রোমের ফিয়ামিকিনো বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান শিকদার বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন।

প্রধানমন্ত্রী সন্ধ্যায় রোমের পার্কো দে প্রিন্সিপি গ্র্যান্ড হোটেলে বাংলাদেশি প্রবাসী সম্প্রদায় আয়োজিত অনুষ্ঠানে অংশ নেবেন।

৫ ফেব্রুয়ারি রোমের বাংলাদেশ দূতাবাসের নতুন চ্যান্সারি ভবন উদ্বোধন করবেন তিনি।

এর পর তিনি পাজাজো চিগিতে ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা করবেন এবং সরকারি মধ্যাহ্নভোজে অংশ নেবেন।

বিকেলে ইতালির ব্যবসায়ী সংস্থাগুলোর উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে পারকো দে প্রিন্সিপি গ্র্যান্ড হোটেলে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী।

সন্ধ্যায় তিনি একই হোটেলে বাংলাদেশের রাষ্ট্রদূত আয়োজিত নৈশভোজে অংশ নেবেন।

আগামী ৬ ফেব্রুয়ারি শেখ হাসিনা পোপ ফ্রান্সিসের সঙ্গে দেখা করবেন।

৭ ফেব্রুয়ারি দুপুর দেড়টায় (ইটালির সময়) তিনি এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মিলান মালপেন্সা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেবেন। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান শিকদার প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে বিদায় জানাবেন।

৮ ফেব্রুয়ারি বাংলাদেশ সময় সকাল ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন প্রধানমন্ত্রী।

এ সম্পর্কিত আরও খবর