বরিশালে বাংলা ২য় পত্রে অনুপস্থিত ৩৪৩, বহিষ্কার ৯

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-23 03:34:36

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার বাংলা (আবশ্যিক) দ্বিতীয় পত্র বিষয়ে অনুপস্থিত ছিল ৩৪৩ জন পরীক্ষার্থী। পাশাপাশি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৯ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা শেষে বরিশাল শিক্ষা বোর্ডের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী এ তথ্য জানা গেছে। অনুপস্থিতির মধ্যে বরিশালে ১০৯ জন, পটুয়াখালীতে ৭৮ জন, ভোলা জেলায় ৬২ জন, বরগুনায় ৪০ জন, পিরোজপুরে ৩২ জন ও ঝালকাঠিতে ২২ জন পরীক্ষার্থী।

বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষায় মোট ৯৪ হাজার ৯৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৪ হাজার ৬৩৩ জন পরীক্ষার্থী অংশ নেয়।

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন বার্তা২৪.কমকে জানান, এ বোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষায় বাংলা দ্বিতীয় পত্র বিষয়ে বরিশালের ৬ জেলায় ৩৪৩ জন পরীক্ষার্থী অনুপস্থিতের পাশাপাশি বরিশালে ছয় ও ভোলা জেলায় তিনজনসহ মোট পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

তিনি সুষ্ঠুভাবে ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা সম্পন্ন করার লক্ষে পরীক্ষা কেন্দ্রগুলোতে সিসিটিভি ক্যামেরা স্থাপন, একটি বিশেষ কন্ট্রোল রুম চালু ও ভিজিলেন্স টিমসহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে বোর্ড কর্তৃপক্ষ। পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ের কন্ট্রোল রুমের মোবাইল নম্বরগুলো হলো-০১৭১২১৭৪৬৬৯, ০১৭১২১৩৫৩৫৯, ০১৭১১৪৭২৮৯৫। এছাড়া টেলিফোন নম্বর ০৪৩১৬৪০৮৫, ০৪৩১৬৫১৮২, ফ্যাক্স নম্বর ০৪৩১৬৫১৮২, ই-মেইল arunkgain@gmail.com ।

উল্লেখ্য, বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ১৭৮টি কেন্দ্রে এক লাখ ১৩ হাজার ৮৩ জন পরীক্ষার্থী আছে। এর মধ্যে ছাত্র ৫৬ হাজার ৩২১ জন এবং ছাত্রী রয়েছে ৫৬ হাজার ৭৬২ জন।

এ সম্পর্কিত আরও খবর