খুলনায় নিষিদ্ধ জঙ্গি সংগঠনের ২ সদস্য আটক

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-20 08:21:38

খুলনায় র‌্যাব-৬ সদস্যরা অভিযান চালিয়ে কালো তালিকাভুক্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠন 'আল্লাহর দল' ওরফে 'আল্লাহর সরকার' এর সক্রিয় ২ সদস্যকে আটক করেছে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ভোরে র‌্যাব-৬ এর অভিযানে খুলনার খানজাহান আলী থানাধীন ফুলবাড়িগেট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, যশোরের ঝিকরগাছার কায়েমকোলার মোফাজ্জল হোসেনের ছেলে আল-মামুন (৩৪) ও একই এলাকার আবুল হোসেন মন্ডলের ছেলে রফিকুল ইসলাম (৩৫)। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

র‌্যাব-৬ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা খুলনার খানজাহান আলী থানাধীন ফুলবাড়িগেট এলাকায় অভিযান চালায়। এ সময় নিষিদ্ধ জঙ্গি সংগঠন 'আল্লার দল' এর ২ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়। তাদের কাছ থেকে ১টি মোবাইল ফোন, ২টি সীমকার্ড, ১টি মেমোরীকার্ড উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিন যাবত তারা এই সংগঠনের সাথে জড়িত। তারা দেশের বিভিন্নস্থান থেকে সদস্য নির্বাচন, বিভিন্ন উৎস হতে অর্থ সংগ্রহ এবং কর্মীদের বায়াত গ্রহণ করানোর মাধ্যমে দলীয় শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত ছিলো। এছাড়া তারা সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ প্রদান ও আদায় এবং সংগঠনে সম্পৃক্ত হওয়ার জন্য দাওয়াত প্রদান ইত্যাদি কর্মকাণ্ডে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আসছে।

এ সম্পর্কিত আরও খবর