রাজশাহীতে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননায় মনোনীত ১০ নারী

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-25 05:35:16

রাজশাহী বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননায় ১০ নারীকে মনোনীত করা হয়েছে। এর মধ্যে পাঁচজনকে আগামী ৯ ফেব্রুয়ারি রাজশাহী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে সম্মাননা প্রদান করা হবে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বিভাগীয় কমিশনার হুমায়ন কবির খোন্দকার জানান, শ্রেষ্ঠ জয়িতা সম্মাননার জন্য বিভাগের আট জেলা থেকে পাঁচ জন করে ৪০ জনকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। যাচাই করে তাদের মধ্য থেকে ১০ জনকে মনোনীত করা হয়েছে। এর মধ্যে চূড়ান্ত পাঁচজনকে নির্বাচিত করা হবে।

তিনি জানান, আগামী ৯ ফেব্রুয়ারি সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। সেখানে চূড়ান্তভাবে নির্বাচিত পাঁচ শ্রেষ্ঠ জয়িতাকে সনদ, ক্রেস্ট, উত্তরীয় এবং অর্থ সম্মানী প্রদান করা হবে। এছাড়া অন্য ৩৫ জয়িতাকে সনদ, ক্রেস্ট ও অর্থ সম্মানী দেয়া হবে।

মনোনীত ১০ নারী হলেন- রাজশাহীর নগরীর কাটাখালি থানার শ্যামপুর মহল্লার বাসিন্দা তানিয়া আজাদ, মতিহার থানার মির্জাপুর মহল্লার অধ্যাপক রাশেদা খালেক, চারঘাট পৌরসভার থানাপাড়া মহল্লার সালেহা বেগম, সিরাজগঞ্জ সদর উপজেলার ভেন্নাবাড়ি গ্রামের জরিনা খাতুন, শাহজাদপুর উপজেলার বেরুয়াদহ গ্রামের জীবন নাহার, বগুড়ার সোনাতলা উপজেলার দক্ষিণ আটকড়িয়া গ্রামের শামী-মা আক্তার, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চামা গ্রামের হাসনে বানু, পাবনা সদরের রাধানগর গ্রামের নাজিরা পারভীন, নওগাঁ সদরের বাংগাবাড়ীয়া গ্রামের পারভীন আক্তার ও কালুপাড়া মহল্লার আদরী বানু।

এ সম্পর্কিত আরও খবর