ইংরেজি প্রথমপত্রে রাজশাহী বোর্ডে অনুপস্থিত ৬৯৮, বহিষ্কার ৪

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-26 11:12:43

চলমান এসএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষাবোর্ডে ইংরেজি প্রথমপত্রে অংশ নেয়নি ৬৯৮ জন শিক্ষার্থী। আর পরীক্ষায় নকল করার অভিযোগে ৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে শিক্ষাবোর্ডের দায়িত্বপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক দেবাশীষ রঞ্জন রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বহিষ্কৃত চারজন নাটোরের বড়াইগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়, নওগাঁর জাতবাজার আর্দশ বালিকা উচ্চ বিদ্যালয়, বগুড়ার কাহালু সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও জয়পুরহাটের কালাই বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থী ছিল।

পরীক্ষায় অনুপস্থিতির হার খুব বেশি বাড়েনি বলেও জানান অধ্যাপক দেবাশীষ রঞ্জন রায়। তিনি বলেন, ইংরেজি প্রথমপত্রে আগের দুই পরীক্ষার মতোই অনুপস্থিত ছিল। বাংলা প্রথমপত্রে ৬৫৩ জন এবং দ্বিতীয়পত্রে ৬৯৬ জন অনুপস্থিত ছিল। আর ইংরেজি প্রথমপত্রে অনুপস্থিত ছিল ৬৯৮ জন। এর মধ্যে রাজশাহীতে ১১৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৩০ জন, নাটোরে ৮২ জন, নওগাঁয় ১১৫ জন, পাবনায় ১১২ জন, সিরাজগঞ্জে ১২৪ জন, বগুড়ায় ১০২ জন এবং জয়পুরহাটে ১৬ জন শিক্ষার্থী অংশ নেয়নি।

শিক্ষাবোর্ড সূত্র জানায়, রাজশাহী বোর্ডের ৮টি জেলায় এবার পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ২৬০টি। পরীক্ষায় অংশ নিতে সফলভাবে ফরম পূরণ করে ২ লাখ ১০৮৬ জন। এর মধ্যে ছাত্র ১ লাখ ৪ হাজার ৪২৩ জন। আর ছাত্রী ৯৬ হাজার ৬৬৩ জন।

এ সম্পর্কিত আরও খবর