খুলনায় চলছে ৩ দিনব্যাপী ফাল্গুন মেলা

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-31 06:26:07

ফাল্গুন মানে ঋতুরাজ বসন্তের আগমন আর প্রকৃতির বর্ণিল সাজ। ফুলে ফুলে ভ্রমরের খেলা। গাছে গাছে পলাশ আর শিমুলের মেলা। বসন্তকে বরণের আবহ নিয়ে খুলনায় শুরু হয়েছে ৩ দিনব্যাপী ‘ফাল্গুন মেলা’।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে খুলনার হোটেল রয়েলে ফিতা কেটে ফাল্গুন মেলার উদ্বোধন করেন জেলা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম। সামাজিক যোগাযোগ মাধ্যম ভিত্তিক গ্রুপ ক্লাসি গার্লস‌ের আয়োজনে এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।

মেলায় রয়েছে বিভিন্ন রকমের পিঠা ও নারীদের সাজসজ্জা স্টল

খুলনা ক্লাসি গার্লসের অ্যাডমিন ফাতেমা তুজ জোহরা বলেন, ‘ফাল্গুন মাসকে বরণ করতে আমাদের এই বিশেষ আয়োজন। এছাড়া নারী উদ্যোক্তাদের সামনের দিকে এগিয়ে নিতে এবং তাদেরকে একটি প্ল্যাটফর্ম তৈরি করে দেওয়ার উদ্দেশ্যেই এ মেলা। মেয়েরা ঘরে বসে অনলাইনের মাধ্যমে ছোটখাটো ব্যবসা করে নিজেরা স্বাবলম্বী হচ্ছেন। কিন্তু এই নারী উদ্যোক্তাদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার কোনো সুযোগ ছিল না। এ মেলার মাধ্যমে নারী উদ্যোক্তারা একত্রিত হয়ে ব্যবসা করার পাশাপাশি নিজেদের পরিচিতি বাড়াতে পারছেন। ফাল্গুন মেলায় আশাতীত সাড়া মিলছে।’

ভবিষ্যতেও বিভিন্ন উৎসবগুলোতে এর ধারাবাহিকতা অব্যাহত রাখার আশা প্রকাশ করেন তিনি।

মেলায় রয়েছে হরেক রকমের ঘরোয়া তৈরি কেক

ক্রেতাদের আকৃষ্ট করতে মেলায় ফ্রি ফটোসেশন ও মেহেদি উৎসবের মতো কিছু বাড়তি ইভেন্টেরও ব্যবস্থা রাখা হয়েছে। ব্যতিক্রমী এ ফাল্গুন মেলায় ক্রাফট আইটেম, দেশীয়, ইন্ডিয়ান ও পাকিস্তানি ড্রেস, শাড়ি, কসমেটিকস, জুয়েলারি, কাচের চুড়ির স্টল রয়েছে। মেলায় দেশি-বিদেশি পোশাক, বাহারি খাবার, কসমেটিক্স ও প্রসাধনীর নানান সব আয়োজনের সমাহারের সঙ্গে যোগ হয়েছে হরেক রকম ঘরোয়া বানানো কেক, মিষ্টি, শীতকালীন পিঠা, টিকিয়া, কাবাব, পিজ্জা, ফুসকাসহ আরও অনেক খাবার। নিত্যপ্রয়োজনীয় সব ধরনের পণ্য সামগ্রী ক্রেতাদের ক্রয়সীমার মধ্যে থাকায় মেলাটি ঘিরে কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সব বয়সীদের রয়েছে বাড়তি আগ্রহ।

এ সম্পর্কিত আরও খবর