খুলনায় বিএনপির বিক্ষোভ

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-28 23:08:13

কারাবন্দিত্বের দ্বিতীয় বর্ষপূর্তিতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনায় বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

শনিবার (৮ ফেব্রুয়ারি) খুলনার কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচিতে অংশ নেন নেতাকর্মীরা। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন নগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

সমাবেশে বক্তারা বলেন, কেবলমাত্র প্রতিহিংসার বশবর্তী হয়ে বানোয়াট এবং ঘষামাজা নথির ভিত্তিতে মামলায় সরকারের আজ্ঞাবহ আদালত ও বিচারক গত ৮ ফেব্রুয়ারি ২০১৮ থেকে অদ্যাবধি খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে।

বক্তারা আরও বলেন, জামিন পাওয়ার পরিপূর্ণ হকদার তুমুল জনপ্রিয় এই নেত্রীকে আওয়ামী লীগ ভয় পায় বলেই তার জামিন নিয়ে টালবাহানা করে চলেছে। দেশজুড়ে কোটি কোটি ভক্ত অনুসারী নেতাকর্মী জনতার মা হিসেবে সম্মানিত ৭৪ বছর বয়স্ক গুরুতর অসুস্থ দেশনেত্রী আজ ৭৩০ দিন ধরে বন্দিবস্থায় সরকারের নিষ্ঠুর নির্যাতনের শিকার।

বক্তারা আরও বলেন, নেত্রীর শারীরিক অবস্থার দিন দিন অবনতি ঘটছে। সারাক্ষণ তিনি অসহ্য যন্ত্রণায় কাতরাচ্ছেন, বাম হাত সম্পূর্ণ বেঁকে গেছে, ডায়াবেটিস অনিয়ন্ত্রিত, বিছানা থেকে অন্যের সাহায্য ছাড়া নামতে পারছেন না। খেতে পারছেন না, খেলে বমি করে ফেলছেন। চিকিৎসকরা বলছেন, খালেদার “এডভান্সড ট্রিটমেন্ট” প্রয়োজন। এই ট্রিটমেন্ট দেশে সম্ভব না জেনেও সরকারকে সন্তুষ্ট করতে আদালত তাকে জামিন দিচ্ছে না। দেশে যে ন্যায়বিচার এবং আইনের শাসন নেই খালেদা জিয়ার ক্ষেত্রে আদালতের আচরণ তাই প্রমাণ করে।

বিএনপি নেতা আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় সমাবেশে বক্তৃতা করেন অ্যাড. শফিকুল আলম মনা, মনিরুজ্জামান মনি, শাহারজ্জামান মোর্তুজা, আমীর এজাজ খান, মীর কায়সেদ আলী, জাফরুল্লাহ খান সাচ্চু, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মন্টু, শেখ আ. রশিদ, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, খন্দকার ফারক হোসেন, রেহানা ঈসা, মাহবুব হাসান পিয়ারু, একরামুল হক হেলাল, মুজিবর রহমান, শরিফুল ইসলাম বাবু, কবির হোসেন, হেমায়েত হোসেন, জুলকার নাইম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর