কক্সবাজারে মোবাইল ব্যাংকিং বন্ধের দাবি: র‍্যাব

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 00:42:26

ঢাকা: আগামী ২ মাসের জন্য কক্সবাজার এলাকায় মোবাইল ব্যাংকিং বন্ধ রাখার দাবি জানিয়েছেন র‍্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। র‍্যাবের মাদকবিরোধী বিজ্ঞাপন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের কাছে এই দাবি জানান।

রোববার (২২ জুলাই) বিকেলে র‍্যাবের মিডিয়া সেন্টারে মাদক বিরোধী বিজ্ঞাপনের উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে তিনি এ দাবি জানান।

র‍্যাব মহাপরিচালক বলেন, আমরা গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পেরেছি, কক্সবাজারে বড় কোনো ইন্ডাস্ট্রি, কারখানা, না থাকার পরও ও্ই এলাকায় শত শত কোটি টাকা লেনদেন হয়। যেখানে মাত্র ২৩ লাখ মানুষ বসবাস করে।

বেনজির আহমেদ বলেন, র‍্যাব মনে করে এই টাকাগুলো কক্সবাজারে মাদকের পেছনে ব্যবহার হচ্ছে। পরীক্ষামূলকভাবে আমরা এর ফলাফল দেখতে চাই। তাই আপনি মোবাইল ব্যাংকিং বন্ধ করার ব্যবস্থা করুন।

এদিকে অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্যে আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, মাদক শুধু পুলিশের সমস্যা না, এটা সামাজিক সমস্যা। শুধু অভিযানের মাধ্যমে মাদক নির্মূল করা সম্ভব নয়। এটা সামাজিক সমস্যা, সকল শ্রেণীর, সকল পেশার মানুষের সমন্বয়ে কাজ করতে পারলে, মাদক নির্মূল করা সম্ভব।

আইজিপি বলেন, প্রায় ৮০ লাখ বা ১ কোটি মানুষ মাদকসেবী বলে সংশ্লিষ্ট সংস্থাগুলো বলছে। আমি মনে করি, যদি একটা পরিবারে একজন সদস্য মাদকসেবী হয়, তাহলে ওই পরিবার ধ্বংসের দিকে যায়। আসুন, আমরা পরিবার বাঁচাই, দেশ বাঁচাই। দেশ থেকে মাদক নির্মূল করি।

এ সম্পর্কিত আরও খবর