সম্পর্কের মানোন্নয়নে বউ-শাশুড়ি মেলা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-28 03:59:33

সামাজিক সচেতনতা সৃষ্টি ও সম্পর্কের মানোন্নয়নে রংপুরের পীরগঞ্জে ব্যতিক্রমধর্মী বউ-শাশুড়ি মেলা অনুষ্ঠিত হয়েছে। মেলায় লিঙ্গ বৈষম্য, বাল্য বিবাহ রোধসহ গর্ভকালিন সেবা বিষয়ে আলোচনা হয়।
 
শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে পীরগঞ্জ উপজেলার টুকুরিয়া ইউনিয়ন চত্বরে এই বউ-শাশুড়ি মেলা অনুষ্ঠিত হয়। ল্যাম্ব-বর্ন অন টাইম প্রকল্প এ মেলার আয়োজন করে। মেলার উদ্বোধন করেন টুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান মন্ডল।
 
মেলা
মেলায় বেশি কয়েকটি স্টল অংশ নেয়
 
মেলায় বউ-শাশুড়িদের জন্য চেয়ার খেলা, শাশুড়িদের বালিশ পাচার, পুরুষদের কাপড় গোছানো, সাপোর্ট গ্রুপের জন্য হাড়িভাঙ্গা খেলা, কিশোরদের ছবিতে টিপ পড়ানো ও কিশোরীদের বল নিক্ষেপ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও কুইজ, প্রি-টার্ম, জেন্ডার সমতা, বাল্যবিবাহ, গর্ভকালীন সেবা ইত্যাদি বিষয়সহ কিশোর-কিশোরীদের জন্য বিষয় ভিত্তিক  আলোচনা করা হয়।
 
এতে শাশুড়িরা যেন বউদের সাথে ভাল ব্যবহার করে, তাদেরকে নিয়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে সেবা গ্রহণ করে, এজন্য  এ ব্যাপারে সচেতনতা বৃদ্ধি করা হয়।
 
পরে প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। দিনব্যাপি এ মেলায় বউ-শাশুড়ি, অ্যাডোলেসন্ট, সিএসবিএ, সিএইস ডবিউ ও অভিভাবকসহ সাধারন মানুষ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর