খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার এখতিয়ার নেই সরকারের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 16:45:12

সরকারের কোনো এখতিয়ার নেই বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার মন্তব্য করে তথ্যমন্ত্রী ড: হাছান মাহমুদ বলেছেন, সরকারেরই যদি খালেদা জিয়াকে মুক্তি দিতে হয় তাহলে তো প্রধানমন্ত্রীকে প্রধান বিচারপতির দায়িত্ব পালন করতে হবে। কিন্তু সংবিধান তা অনুমোদন করে না। তাই সরকারের কোনো এক্তিয়ার নেই খালেদাা জিয়াকে মুক্তি দেওয়ার।

রোববার (৯ ফেব্রুয়ারি) রাজধানীর বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এ বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) আয়োজিত 'শেখ হাসিনার ১০ উদ্যোগ এবং উন্নয়ন সাংবাদিকতা' শীর্ষক সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

তিনি বলেন, বিএনপি'র এই ধরনের সমাবেশ, হুমকি-ধমকি দিয়ে কখনোই খালেদা জিয়ার মুক্তি সম্ভব না। তারা বিক্ষোভ করতেই পারে তাই বলে আইন এবং আদালতের উপর কথা বলতে পারে না। তারা আইন এবং আদালতের উপর বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছেন।

তথ্যমন্ত্রী আরো বলেন, আমাদের লক্ষ্য শুধু বস্তুগত উন্নয়নের মাধ্যমে উন্নত রাষ্ট্র নির্মাণ নয়। আমাদের লক্ষ্য উন্নত জাতি গঠন করা। আমাদের দেশের তরুণরা যেভাবে কাজ করছে, উদ্যোক্তা হয়ে উঠছে আগামী দশ বছরের মধ্যে বাংলাদেশ আর উন্নত দেশের মধ্যে কোনো পার্থক্য থাকবে না। আমরা শুধু নিজের কথা না ভেবে দেশ, জাতি এবং সমাজ সবার কথা ভেবে কাজ করি।

বাসস এর ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের সচিব রেজাউল আহসান, আমার বাড়ি আমার খামার প্রকল্পের প্রকল্প পরিচালক আকবর হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর