নজরুল বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং বন্ধের দাবি

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-28 01:41:56

ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় র‍্যাগিংয়ের নামে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানানো হয়।

রোববার (৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে এ মানববন্ধনের আয়োজন করে সাধারণ শিক্ষার্থী ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানরা।

শিক্ষার্থীরা বলেন, নবীনদের পদচারণায় ক্যাম্পাস চঞ্চল হলে উঠলেও র‌্যাগিং নামক অমানবিক নির্যাতন তাদের ভেতরে সৃষ্টি করে আতঙ্ক। নবীনরা নির্ভয়ে ক্যাম্পাসে চলাফেরা করবে, আমরা তা দেখতে চাই। যারা নবীনদের ম্যানার শেখানোর নামে নির্যাতন চালিয়েছে তাদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

আরও পড়ুন: নজরুল বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং, হাসপাতালে ভর্তি ২ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন উক্ত ঘটনার বিষয়ে অবগত হয়েছে এবং আমরা প্রশাসনিকভাবে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করব। যাতে করে এমন ধরনের ন্যক্কারজনক ঘটনা ভবিষ্যতে আর কেউ করার সাহস না পায়।

এর আগে, গত বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ফারহানা রহমান লিয়োনা ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ইমরান র‍্যাগিংয়ের শিকার হয়ে অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের উদ্ধার করে প্রথমে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও অবস্থা গুরুতর হলে তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর