রাষ্ট্রায়ত্ত ৪ ব্যাংক পুঁজিবাজারে আসছে সেপ্টেম্বরে: অর্থমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-13 09:38:44

পুঁজিবাজারকে শক্তিশালী করতে সেপ্টেম্বরের মধ্যে রাষ্ট্রীয় মালিকানাধীন ৪ ব্যাংক বাজারে আসছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেন, বিডিবিএল, অগ্রণী, জনতা ও সোনালী ব্যাংক ২৫ শতাংশ শেয়ার ছাড়বে। তবে এর মধ্যে সোনালী ব্যাংকের একটু সময় লাগবে। একই সঙ্গে বাজারে তালিকাভুক্ত রূপালী ব্যাংকের শেয়ার ১০ শতাংশ থেকে ২৫ শতাংশে উন্নিত করা হবে বলে জানান তিনি।

রোববার (৯ ফেব্রুয়ারি) সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে রাষ্ট্রীয় মালিকানাধীন, বাণিজ্যিক ব্যাংক ও স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠক করে তিনি এ কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, পুঁজিবাজের প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বাড়াতে সরকারি প্রতিষ্ঠানগুলোকে বাজারে নিয়ে আসা হচ্ছে। ৭ টি প্রতিষ্ঠান ঠিক করা হয়েছে। এর মধ্যে ২টি বাজারে আছে। আমরা এই বছরের মধ্যে সকল ভালো কাজ করতে চাই। প্রতিটা ব্যাংক লাভজনক অবস্থানে আছে। তাই পুনঃঅর্থায়নের প্রয়োজন নেই। আমরা এবছর রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে পুনঃঅর্থায়ন করি নাই।

এ সময় বৈঠকে অর্থমন্ত্রীর সভাপতিত্বে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক এম খায়রুল হোসেন, অর্থ সচিব আবদুর রউফ তালুকদার, আইসিবির ব্যবস্থাপনা পরিচালক ও ব্যাংকগুলোর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর