রমেকে চীন ফেরত আরও এক শিক্ষার্থীর স্বাস্থ্য পরীক্ষা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-31 06:20:15

বমি ও শ্বাসকষ্ট নিয়ে আল-আমিন নামে চীন ফেরত আরও এক শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষা-নিরীক্ষা চলছে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে রমেক হাসপাতালের আইসোলেশন বিভাগের তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির এ তথ্য জানান।

তিনি জানান, রোববার (৯ ফেব্রুয়ারি) রাতে বমি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হলে তাকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়।

জানা গেছে, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবালা মদনপুর গ্রামের আল-আমিন রোববার সকালে চীন থেকে দেশে ফেরেন। তিনি হু ইয়াং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। নিজ গ্রামের বাড়িতে পৌঁছানোর পর আল-আমিনের হঠাৎ শ্বাসকষ্ট ও বমি শুরু হলে রাত পৌনে ১২টার দিকে তাকে রমেক হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা।

প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা শেষে আইইডিসিআর ও মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আল-আমিনকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে।

একদিন আগে শনিবার (৮ ফেব্রুয়ারি) নীলফামারীর ডোমার থেকে তানজীদ হোসেন তীব্র নামে চীন ফেরত আরেক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়। জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া তানজীদ হোসেন তীব্রর শরীরে আপাতত কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ইতোমধ্যে ওই শিক্ষার্থীর শরীরের ঘাম, রক্ত এবং লালার নমুনা আইইডিসিআরের ল্যাব টেকনিশিয়ান নিয়ে গেছেন। দুই-এক দিনের মধ্যে চূড়ান্ত রিপোর্ট পাওয়া যাবে। রিপোর্ট পেলে জানা যাবে ওই শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত কিনা।

রমেক হাসপাতাল কর্তৃপক্ষসহ রংপুর জেলা প্রসাশন ও সিটি করপোরেশনের পক্ষ থেকে করোনাভাইরাস নিয়ে গুজব রটানো থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর