‘জীবনে উন্নতির জন্য ডিসিপ্লিনের বিকল্প নেই’

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-22 15:47:43

জীবনে উন্নতির জন্য ডিসিপ্লিনের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার মো. হারুন-অর-রশিদ।

নিজের জীবনের সফলতার মূলমন্ত্র তুলে ধরে তিনি বলেন, আমার জীবনের একটি দিক সবসময় ছিল সেটা হলো ডিটারমিনেশন। আমার ডায়েরিতে নো বলে কোনো শব্দ নেই, ইম্পসিবল বলে কোনো শব্দ নেই।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) মাদকবিরোধী সচেতনতামূলক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মঞ্চে সচেতনতামূলক এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আজকের প্রজন্ম নাকি হতাশ। তাহলে তুমি নিজেকে প্রশ্ন করো তুমি কেন হতাশ? যেখানে একটা দেশ এভাবে এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ যেখানে মধ্যম আয়ের দেশ সেখানে তোমার হতাশ হওয়ার কোনো কারণ দেখছি না। তোমরা অনেক সম্ভবনাময়ী। আমার চেয়ে তোমাদের মেধা, সম্ভবনা সবই বেশি। আমি শুধু তোমাদেরকে বলবো তোমরা নিজেকে জানো।

সমাবেশে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। দুর্নীতি, মাদক ও জঙ্গিবাদ মোকাবিলার জন্য নবীন শিক্ষার্থীদের ভালোবাসার বার্তা ছড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, পৃথিবীতে ভালোবাসার শক্তির চেয়ে বড় কিছু নেই। ভালোবাসার মধ্য দিয়েই সবকিছু জয় করা যায়। লেটস লাভ অল। ভালোবাসা থাকলে মাদক-দুর্নীতি-সন্ত্রাস থাকবে না।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর মো. জালাল উদ্দিন, ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. মো. আক্কাছ উদ্দিন ভূঁঞা, জেলা পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান, ময়মনসিংহ জেলার ত্রিশাল সার্কেলের সহকারী পুলিশ সুপার স্বাগতা ভট্টাচার্য্য। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান। ধন্যবাদ জ্ঞাপন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ূন কবীর।

এসময় তারা মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে নিজেদের অবস্থান তুলে ধরেন। একইসঙ্গে মাদকের ভয়াবহতা সম্পর্কে ব্যক্তিগত জীবনের অভিজ্ঞতা উপস্থিত শিক্ষার্থীদের সঙ্গে ভাগ করে নেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথও পাঠ করানো হয়।

এ সম্পর্কিত আরও খবর