বাগমারায় আ.লীগের সম্মেলনে সংঘর্ষ, সাংবাদিকসহ আহত ১০

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-26 00:45:39

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌর আওয়ামী লীগের সম্মেলনে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে তাহেরপুর ডিগ্রি কলেজ মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের ছবি তুলতে গিয়ে আহত হয়েছেন সময় টিভির রাজশাহী ব্যুরো প্রধান ও রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হাবিবুর রহমান পাপ্পু। এসময় তার ক্যামেরাও ভাঙচুর করা হয়। তবে আহত আওয়ামী লীগ কর্মীদের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার দুপুরে তাহেরপুর ডিগ্রি কলেজ মাঠে পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজউদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারাসহ জেলা পর্যায়ের শীর্ষ নেতৃবৃন্দ।

দুপুর ১টার দিকে পৌর কমিটির সাধারণ সম্পাদক প্রার্থী আব্দুর রাজ্জাক ওরফে আর্ট বাবু তার অনুসারীদের নিয়ে সম্মেলনস্থলে জড়ো হন। এসময় তাহেরপুর পৌর আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আবুল কালাম ও তার সহযোগীরা আব্দুর রাজ্জাক ওরফে আর্ট বাবু ও তার অনুসারীদের ওপর হামলা করে। একপর্যায়ে সেখান থেকে পালিয়ে যায় আর্ট বাবু ও তার সমর্থকরা।

সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজউদ্দিন মোল্লা বলেন, ‘দুই পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছিল। পরে সম্মেলন করা হয়েছে। বিষয়টি মীমাংসা করার চেষ্টা চলছে।’

এ সম্পর্কিত আরও খবর