ট্রেনের টিকিট ১ টাকা বেশি নেওয়ায় জরিমানা ১০ হাজার!

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-21 14:35:29

ট্রেনের টিকিটে এক টাকা করে বেশি নেয়ায় ১০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে ট্রেন পরিচালনাকারী বেসরকারি প্রতিষ্ঠান নাজ কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানিকে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এই জরিমানা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, গত ২২ জানুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইফতেখার খান প্রতীক কুষ্টিয়ার পোড়াদহ থেকে মাছপাড়া যেতে লোকাল ট্রেনের (নং ৫০৬/৫০৮) টিকিট ক্রয় করেন। সে সময় ১৩ টাকা করে দুটি টিকিটের দাম তার কাছে নেওয়া হয় ২৬ টাকা। কিন্তু প্রতি টিকিটের প্রকৃত মূল্য ১২ টাকা।

তিনি আরও জানান, নির্ধারিত মূল্যের চেয়ে প্রতি টিকিটে এক টাকা করে দুই টাকা বেশি নেওয়ায় গত ২৩ জানুয়ারি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেন ওই শিক্ষার্থী। সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে অভিযোগের শুনানি হয়। শুনানি শেষে দোষী সাব্যস্ত হওয়ায় ট্রেন পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স নাজ কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকারের কর্মকর্তা হাসান আল মারুফ বলেন, তাৎক্ষণিকভাবে ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক নাজিমউদ্দিন আহমেদ জরিমানার টাকা পরিশোধ করেন। আইন অনুযায়ী আদায়কৃত জরিমানার টাকা হতে ২৫ শতাংশ অভিযোগকারীকে দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর