ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে ফুঁসে উঠেছেন শ্রমিকরা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,রংপুর | 2023-08-30 16:11:19

সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সাবেক মন্ত্রী শাহজাহান খানের নামে মামলা করায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে ফুঁসে উঠেছেন রংপুরের পরিবহন শ্রমিকরা। মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে ইলিয়াস কাঞ্চনের কুশপুতুল পুড়িয়ে দেন তারা।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর নগরীর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে শ্রমিক নেতারা বলেন, নতুন সড়ক পরিবহন আইন শ্রমিকবান্ধব নয়। এই আইন সংশোধন করে পরিবহন খাতকে বাঁচাতে হবে। পরিবহন খাত না বাঁচলে দেশের যোগাযোগ ব্যবস্থা অচল হয়ে যাবে। অবিলম্বে শাহজাহান খানের নামে দায়ের করা মামলা প্রত্যাহার করা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এ সময় তারা বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের সভাপতি ইলিয়াস কাঞ্চন বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের সময় কেন নীরব ছিলেন? তখন তো শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে সড়কে গাড়ি নিয়ে যাত্রীসেবা দিয়েছেন। এখন কিসের মোহে ইলিয়াস কাঞ্চন পরিবহন শ্রমিকদের প্রতি নাখোশ।

সমাবেশে বক্তব্য রাখেন- রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ, জেলা ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মানিক প্রমুখ। এতে সভাপতিত্ব করেন মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম মুকুল।

এর আগে নগরীর কামারপাড়া ঢাকা কোচ বাসস্ট্যান্ড থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়ন ও জেলা ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের নেতা-কর্মীরা। বিভিন্ন স্লোগানে মুখরিত মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এদিকে, একই দাবিতে রংপুর জেলার বিভিন্ন স্থানে এবং নীলফামারীর জলঢাকায় পরিবহন শ্রমিকরা মিছিল সমাবেশ করেছেন।

এ সম্পর্কিত আরও খবর