কচুরিপানা নিয়ে বক্তব্য বিকৃত হয়েছে: পরিকল্পনামন্ত্রী

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 02:11:18

কচুরিপানা নিয়ে বক্তব্য বিকৃত হয়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভাশেষে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, গবেষণা করতে ভয় কেন? আমরা যে কোন বিষয় গবেষণা করতে পারি। গবেষকদের পরামর্শ দিতে বলেছি নিউজ করতে বলিনি। বিষয়টি এভাবে আসবে ভাবিনি। আমার বক্তব্য বিকৃত করা হয়েছে। দেশের মানুষের কল্যাণে আমার গবেষকদের যে কোনো বিষয়কে গবেষণা করতে বলতে পারি।

তিনি বলেন, কচুরিপানার বিষয়ে আমার কৃষি গবেষকদের বলেছি। কাউকে কচুরিপানা খাওয়ার জন্য আমি কখনও বলি নাই। আমি এই বাঙালি, এই বাঙলার মানুষ। আমি কিভাবে কচুরিপানা খাওয়ার কথা বলি। তাহলে আমি কি কচুরিপানা খাই আপনারাই বলেন। আমি আমার গবেষকদের গবেষণা করতে বলেছি। গবেষণা তো কত কিছু নিয়েই করা যায়। আমি শুধু কচুরিপানা নয় কাঁঠাল ছোট করার বিষয়েও আমার গবেষকদের গবেষণা করতে বলেছি।

পরিকল্পনামন্ত্রী বলেন, মিডিয়ার অবাধ স্বাধীনতা আছে কিন্তু সেটা যেন সুদ্ধ চর্চা হয়। আমি আশা করি প্রিয় সাংবাদিকরা দয়া করে এই বিষয়টি ভবিষ্যতে খেয়াল রাখেন। কারণ স্বাধীন সাংবাদিকতা মানে যা খুশি তা লিখে দেয়া নয়। সবাই যেন বিষয়টি বুঝে শুনি লিখি।

তিনি আরও বলেন, বাংলাদেশের কেন্দ্রীয় রূপান্তর কৃষিতেই হয়েছে। ওখান থেকে অন্যান্য ক্ষেত্রে ছড়িয়ে পড়েছে'। কৃষিসহ অন্য ক্ষেত্রে গবেষণা আরো বাড়ানোর তাগিদ দিয়েছি। এর পর হাসতে হাসতে রসিকতা করে আমি গবেষকদের বললাম, আর কচুরিপানা কিছু করা যায় কিনা দেখেন। পাশ থেকে একজন গবেষক বললেন, 'কচুরিপানা গরু খায় স্যার।

তখন গবেষকদের কচুরিপানা নিয়ে গবেষণা করতে বলেছি আমি আবারও বলছি কাউকে খাওয়ার জন্য বলিনি।

এ সম্পর্কিত আরও খবর