'সরকারি-বেসরকারি হাজিদের কোটা বেড়েছে'

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-25 12:41:44

২০১৯ সালে কোনো অভিযোগ ছাড়াই সুষ্ঠুভাবে হজ পালন সম্পন্ন হয়েছে। বাংলাদেশ এ ক্ষেত্রে সফল হওয়ায় চলতি বছর সরকারি-বেসরকারি হাজিদের জন্য কোটা বৃদ্ধি করা হয়েছে। সৌদি সরকারের বাংলাদেশি হাজিদের বিষয়ে ধারণা বদলে গেছে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম এসব কথা বলেছেন।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা সার্কিট হাউস সম্মেলন কক্ষে ২০২০ সালে সুষ্ঠু হজ ব্যবস্থাপনাসহ হজযাত্রী বৃদ্ধির লক্ষে বিভাগীয় পর্যায়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ধর্ম সচিব বলেন, ২০২০ সালে বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার একশ ৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজার ধর্মপ্রাণ মুসল্লি পবিত্র হজ পালন করতে পারবেন। সরকার সকল হজযাত্রীকে ত্রুটিমুক্ত পরিবেশে হজ পালনের নিশ্চয়তা দিতে চায়। এক্ষেত্রে সকলের সহযোগিতা প্রয়োজন।

খুলনার বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব (হজ) এবিএম আমিন উল্লাহ নুরী। স্বাগত বক্তব্য দেন পরিচালক (হজ) মো. সাইফুল ইসলাম।

মতবিনিময় সভায় খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনারগণ, বিভাগের ১০ জেলার জেলা প্রশাসক, বিভাগের সকল উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক, উপপরিচালক ও বেসরকারি হজ এজেন্সির প্রতিনিধিরা অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর