আরএমপির শ্রেষ্ঠ এসআই বোমার আঘাতে কবজি হারানো মকবুল

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-27 12:35:21

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মধ্যে জানুয়ারি মাসে শ্রেষ্ঠ উপপরিদর্শক (এসআই) মনোনীত হয়েছেন নগরীর কাশিয়াডাঙ্গা থানায় কর্মরত মকবুল হোসেন। তিনি ২০১৩ সালে বিএনপি-জামায়াত জোটের হরতাল-অবরোধ চলাকালে নাশকতা ঠেকাতে গিয়ে শিবির কর্মীদের ছোড়া বোমার আঘাতে দুই হাতের কবজি হারান।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর শাহ মখদুম থানায় আরএমপির অস্থায়ী সদর দফতরের সম্মেলন কক্ষে আয়োজিত মাসিক অপরাধ সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে তাকে শ্রেষ্ঠ এসআই ক্যাটাগরিতে সম্মাননা দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন আরএমপি কমিশনার হুমায়ন কবির।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) সালমা বেগমসহ উপ-কমিশনার ও থানার অফিসার ইনচার্জরা।

আরএমপি কমিশনার হুমায়ন কবির বলেন, ‘মামলার তদন্ত কাজ, ডিউটিসহ বিভিন্ন কাজের পারফরম্যান্স বিবেচনা করে শ্রেষ্ঠ অফিসার পুরস্কার প্রদান করা হয়। ঊর্ধ্বতন কর্মকর্তারা পুরো মাস মনিটরিং করে তাদেরকে বাছাই করেন। জানুয়ারি মাসে এই সম্মাননা পেয়েছেন এসআই মকবুল হোসেন।’

পুলিশ কমিশনার আরও বলেন, ‘অপরাধ ঠেকাতে গিয়ে শরীরের গুরুত্বপূর্ণ অংশ হারিয়েছেন মকবুল। তবুও তিনি কাজে দারুণ উদ্যোমী এবং পরিশ্রমী। তার কাজের স্বীকৃতিস্বরূপ আমরা তাকে সম্মানিত করতে পেরে গর্বিত। আশা করি- আগামীতে আরও নিবেদিতপ্রাণ হয়ে কাজ করবেন এসআই মকবুল।’

এসআই মকবুল হোসেন বলেন, ‘এই সম্মাননা আমাকে ভালো কাজ করার জন্য আগামী দিনে অনুপ্রেরণা দেবে।’

প্রসঙ্গত, ২০১৩ সালের ৩১ মার্চ হরতাল-অবরোধ চলাকালে রাজশাহী নগরীর রাণীবাজার এলাকায় মিছিল বের করে মহানগর ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীরা। মিছিল থেকে হঠাৎ পুলিশের একটি দলকে লক্ষ্য করে বোমা ছোড়ে শিবির ক্যাডাররা। এতে দুই হাতের কবজি হারান এসআই মকবুল। ওই সময় মকবুল হোসেন নগরীর বোয়ালিয়া মডেল থানায় কর্মরত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর