রসিকে ২৫ কোটি টাকার জমি দখল মুক্ত

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 07:14:19

রংপুর সিটি করপোরেশনের (রসিক) কলাবাড়ি এলাকায় ১১ একর ৬৫ শতক জমি দখল মুক্ত করা হয়েছে। যার বর্তমান বাজার মূল্য প্রায় ২৫ কোটি টাকা।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে নগর ভবনে অনুষ্ঠিত মাসিক সভায় এ তথ্য জানান সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মেয়র জানান, পর্যায়ক্রমে দখলদারদের থেকে রসিকের অন্য জমিগুলো উদ্ধার করা হবে। পরিকল্পিত উন্নয়নের স্বার্থে সড়ক সম্প্রসারণ ও ড্রেন নির্মাণে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন। অনেকের বাধার কারণে কাজে বিলম্ব হচ্ছে। তবে দ্রুত এসব সমস্যার সমাধান করে নির্মাণ কাজ বাস্তবায়ন করা হবে।

এ সময় সরকার ও বিদেশি দাতা সংস্থার অর্থায়নে রংপুর সিটি করপোরেশন এলাকায় যে সমস্ত উন্নয়নমূলক কর্মকাণ্ড বাস্তবায়ন হচ্ছে তাতে কোনো অনিয়ম, দুর্নীতি বরদাশত করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন মেয়র মোস্তফা। প্রতিটি কাজের মান বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করতে ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিও আহ্বান জানান তিনি।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- রসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, সচিব রাশেদুল হক, প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, কাউন্সিলর তৌহিদুল ইসলাম বাবলা, মাহবুবার রহমান মঞ্জু, ফেরদৌসী বেগম প্রমুখ।

এর আগে মেয়রসহ রসিকের কাউন্সিলর পরিষদের দায়িত্বগ্রহণের দুই বছর পূর্তি উপলক্ষে কেক কাটা হয়। এ সময় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ সিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর