চুড়িহাট্টায় অগ্নিকাণ্ড: ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারের পাশে ডিএসসিসি

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 18:09:05

চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারের পাশে দাঁড়ালো ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এসব পরিবারের কাউকে চাকরি, দোকান আবার কাউকে আর্থিক সহায়তা দেওয়া দিয়েছে। মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে নিয়োগপত্র, দোকানের বরাদ্দপত্র ও আর্থিক সহায়তা তুলে দেন।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) নগর ভবনের ব্যাংক ফ্লোরে চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও নিহতের স্বজনদের পুনর্বাসনকল্পে দোকান বরাদ্দ, চাকরি ও আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে মেয়র একথা বলেন।  

এসময় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার।

চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারের ২১ জনকে বিভিন্ন পদে চাকরি, দুই লাখ করে ৪ জনকে টাকা, দুই জনকে দোকান, উচ্চ শিক্ষিত আছেন এমন চারজনকে আগামী দুই সপ্তাহের মধ্যে যোগ্যতা অনুযায়ী চাকরি দেওয়া হবে বলে জানান মেয়র।

ছোট্ট শিশুটি সেদিন মায়ের গর্ভে ছিল। তাকে কোলে নিয়ে আদর করলেন মেয়র, বাচ্চার মাকে চাকরি দিয়েছেন, ছবি: বার্তা২৪.কম

২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টা মোড়ের কাছে চারতলা ভবন ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। সময় যত পার হতে থাকে আগুনের ভয়াবহতা বাড়তে থাকে। ওই ভবন এবং আশপাশের দোকানে থাকা রাসায়নিক আর প্লাস্টিক-সুগন্ধির গুদাম আগুনের মাত্রা অনেক গুণ বাড়িয়ে দেয়। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট দীর্ঘ ১৪ ঘণ্টার চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে ৬৭ জনের পোড়া ও খণ্ডিত লাশ উদ্ধার করা হয়। পরে গণনায় মৃতের সংখ্যা দাঁড়ায় ৭১-এ।

 

এ সম্পর্কিত আরও খবর