নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সভা-সমাবেশ করবে ১৪ দল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 21:18:39

মুজিববর্ষ উপলক্ষে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সারাদেশে সভা-সমাবেশ কর্মসূচি পালন করবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। এ কর্মসূচির প্রথম পর্যায়ে ১ মার্চ বেলা ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে, ৪ মার্চ বগুড়ায় ও ১০ মার্চ নওগাঁতে নারী ও শিশু নির্যাতন বিরোধী প্রতিবাদ সমাবেশ।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় এই ঘোষণা দেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সত্যের জন্য লড়াই-সংগ্রাম করে গেছেন। তাই মুজিববর্ষে আমাদের সত্য ও ন্যায়ের জন্য লড়াই করতে হবে। এই বর্ষে আমরা নারী ও শিশু নির্যাতনকারীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলব। কোনো অশুভ শক্তির কাছে বাঙালি পরাজিত হতে পারে না।’

নারী ও শিশু নির্যাতনকারীদের শাস্তি নিশ্চিত করার আহ্বান জানিয়ে নাসিম বলেন, ‘আইনমন্ত্রীর প্রতি আহ্বান জানাব এসব অপরাধীর চরম দণ্ড নিশ্চিত করার জন্য। বিচার প্রক্রিয়ার যে দীর্ঘ সময়ের প্রয়োজন, তা সংক্ষিপ্ত করতে হবে। সময় দীর্ঘ হলে অপরাধীরা ফাঁক দিয়ে বের হয়ে যায়। তাই এসব অপরাধীদের বিচারের ক্ষেত্রে কালক্ষেপণ করা যাবে না।’

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, গণআজাদী লীগের নেতা এসকে শিকদার, কমিউনিস্ট কেন্দ্রর নেতা ডা. ওয়াজেদুল ইসলাম খান, আওয়ামী লীগের উপদফতর সম্পাদক সায়েম খান, আওয়ামী লীগ নেতা ডা. দিলীপ রায় প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর