অনুমতি ছাড়া কেন্দ্রে প্রবেশ, শিক্ষকের কারাদণ্ড

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 02:52:10

রংপুরের হারাগাছে এসএসসি পরীক্ষা কেন্দ্রে অনুমতি ছাড়া প্রবেশ করে অসাধু উপায় অবলম্বনে পরীক্ষার্থীদের সহযোগিতার অভিযোগে এক শিক্ষকের এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে কেন্দ্রের দায়িত্বে থাকা দুই সহকারী শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে কাউনিয়া উপজেলার হারাগাছ দরদী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এ ঘটনাটি ঘটে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোছা. উলফৎ আরা বেগমের ভ্রাম্যমাণ আদালত এ রায় দেন।

জানা গেছে, দরদী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে রসায়ন ও পৌরনীতি পরীক্ষা চলাকালীন সময়ে হারাগাছ আলেপ উদ্দিন সরকার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমাউন কবীর পল্টু অনুমতি ছাড়াই পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলার চেষ্টা করে। এঘটনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।

একই সঙ্গে পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব পালনে অবহেলা ও শৃঙ্খলাভঙ্গের দায়ে পল্লীমারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিকুল ইসলাম ও সারাই পোদ্দারপাড়া উচ্চ বিদ্যালয়েরে সহকারী শিক্ষক শুলশান আরা বেগমকে বহিষ্কার করেন।

এ সম্পর্কিত আরও খবর