‘কোমলমতি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে’

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-26 11:38:54

বাংলাদেশ সেনাবাহিনীর ১৯ পদাতিক ডিভিশনের জিওসি ও ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম বলেছেন, ‘কোমলমতি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে। সে লক্ষ্যে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়াসহ অন্যান্য পাঠ্যক্রমের প্রতি গুরুত্ব দিতে হবে।’

তিনি বলেন, ‘এই শিশু-কিশোররাই আগামী দিনে দেশকে নেতৃত্ব দেবে। তাদের সুশিক্ষায় ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের সুশিক্ষায় গড়ে তোলার ক্ষেত্রে শিক্ষক ও অভিভাবকদের ভূমিকা অপরিসীম।’

রোববার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে ময়মনসিংহের ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ৩ দিনব্যাপী ২৭তম আন্তহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় তার সহধর্মিণী বেগম রেহানা শামীম, প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সভাপতি ও ৭৭ পদাতিক বিগ্রেড কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ নাজমুল হক, অধ্যক্ষ লে. কর্নেল মোহাম্মদ জালাল উদ্দীনসহ সেনা-বেসামরিক কর্মকর্তাসহ অভিভাবকরা উপস্থিত ছিলেন।

পরে রঙিন বেলুন উড়িয়ে সমাপনী দিবসের উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি। এর পরপরই সম্মিলিত কুচকাওয়াজের মাধ্যমে সমাপনী দিবসের অনুষ্ঠানমালা শুরু হয়।

ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার পর এক মনোজ্ঞ ডিসপ্লে উপস্থাপন করা হয়। 'মুজিব জন্মশতবার্ষিকী' শিরোনামে বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, ক্রিকেট সাফল্য, প্রধানমন্ত্রীর দেয়া সরকারের বিভিন্ন কর্মকাণ্ড ডিসপ্লেতে তুলে ধরে শিক্ষার্থীরা। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

এ সম্পর্কিত আরও খবর