ভুয়া সেনা সদস্য পরিচয়দানকারী প্রতারক আটক

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-27 00:50:35

খুলনার পাইকগাছায় ভুয়া র‌্যাব, সেনা ও পুলিশ পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তির থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে রিপন ওরফে হালিম মালী নামের এক প্রতারককে আটক করেছে পুলিশ। 

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে তাকে আটকের পর এ ব্যাপারে বিকালে থানায় মামলা হয়েছে। সে উপজেলার শ্যামনগর গ্রামের মোহর আলীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, উপজেলা মৎস্য অধিদপ্তর থেকে বিষ্ণুপুর গ্রামের মৃত বক্স গাজীর ছেলে কামরুল গাজীকে ১ লাখ ৭০ হাজার টাকা অনুদান দেওয়ার কথা বলে ১০ হাজার টাকা দাবি করে প্রতারক হালিম।

সোমবার সকালে ইসলামী ব্যাংক, পাইকগাছা শাখার সামনে লেনদেন করার সময় কামরুলের বোন তমা আক্তার পুলিশকে খবর দেয়। এ সময় ঘটনাস্থলে পুলিশ ১২শ টাকাসহ প্রতারক হালিমকে আটক করে।

এ সময় খড়িয়া গ্রামের দরবেশ আলী সানার পুত্র রুহুল সানা অভিযোগ করে বলেন, থানা থেকে পিকআপ ভ্যান ছাড়ানোর নামে ৪৫ হাজার টাকা আমার কাছ থেকে হাতিয়ে নিয়েছে প্রতারক হালিম।

সে বিভিন্ন জায়গায় র‌্যাব, পুলিশ, সেনাবাহিনীসহ গোয়েন্দা বিভাগের অফিসার পরিচয় দিয়ে এ ধরনের কর্মকাণ্ড করে বলে অভিযোগকারীরা পুলিশকে জানায়।

পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ধৃত রিপন একজন প্রতারক। তদন্তের পর এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর