বাংলাদেশের শিক্ষাব্যবস্থাকে পৃথিবীর বিভিন্ন দেশ অনুকরণ করে

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-30 18:11:27

বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে পৃথিবীর বিভিন্ন দেশ অনুকরণ করে বলে মন্তব্য করেছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় সিলেটে গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ ইউনিয়নে সুনামপুর মছলম উদ্দিন খান একাডেমির নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

সাবেক এই মন্ত্রী বলেন, বাংলাদেশের অগ্রযাত্রা বিশ্বে ব্যাপক সমাদৃত হচ্ছে। বিশেষ করে বাংলাদেশের শিক্ষা, চিকিৎসা, স্বাস্থ্য সেবা ও দারিদ্র বিমোচনে এবং বিভিন্ন রকম ফসল উৎপাদন অতীতের তুলনায় ব্যাপক হারে বেড়েছে। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমরা এখন উচ্ছিষ্ট খাদ্যাংশ বিদেশে রপ্তানি করতে পারছি।

তিনি বলেন, প্রতিটি পাড়া মহল্লায় কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য কেন্দ্র ও উপ-স্বাস্থ্য কেন্দ্র স্থাপন করা হয়েছে। বিভিন্নভাবে জরাজীর্ণ ভবনগুলোকে সংস্কার ও সৌন্দর্য্য বর্ধন করে স্বাস্থ্য সেবার মান নিশ্চিত করা হয়েছে।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ ছয়েফ উদ্দিনের সভাপতিত্বে ও ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলার নির্বাহী অফিসার মামুনুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নাজিরা বেগম শিলা, ভাইস-চেয়ারম্যান মনসুর আহমদ, পৌর কাউন্সিলর রুহিন আহমদ খান, উপজেলা পিআইও হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগ নেতা কামাল মিয়া, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি এনামুল হক এনাম, আওয়ামী লীগ নেতা আজ্জাদ আলী, উপজেলা আওয়ামী লীগ নেতা নাজিমুল হক লস্কর, রুমেল সিরাজ, ঢাকা দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস শহীদ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষক মওলানা মোস্তাক আহমদ। অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী আবিদা সুলতানা চামেলি বেগম।

এ সম্পর্কিত আরও খবর